OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সন্ধ্যায় শপথ, তার আগে সকালে গান্ধি আর বাজপেয়ীকে শ্রদ্ধা মোদির

রবি সকালে মোদিকে দেখা গেল রাজঘাটে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধের সামনে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করতে। সঙ্গে ছিলেন রাজনাথ সিং।
09:33 AM Jun 09, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Twitter

নিজস্ব প্রতিনিধি: রবি সন্ধ্যায় তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী(Prime Minister of India) পদে শপথ গ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। এদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তার আগে রবি সকালে মোদিকে দেখা গেল রাজঘাটে মহাত্মা গান্ধির(Mahatma Gandhi) স্মৃতিসৌধের সামনে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করতে। দেখা গেল দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর(Atal Bihari Bajpayee) সৌধ ‘সদৈব অটল’-এও শ্রদ্ধাজ্ঞাপন করতে। তবে একা ছিলেন না। সঙ্গে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh)। গান্ধী এবং বাজপেয়ীর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপনের পর তাঁরা রাজধানীর জাতীয় যুদ্ধ স্মারক বা ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালের কাছে যান। সেখানে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান মোদি। তবে মোদির সঙ্গে এদিন অমিত শাহকে দেখা যায়নি। পরিবর্তে ছিলেন রাজনাথ, যা নিয়ে জল্পনা ছড়িয়েছে। অনেকেরই অভিমত মোদির তৃতীয়বারের সরকারে শাহ অপেক্ষা সিং বেশি গুরুত্ব পেতে পারেন।

এদিন সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করবেন মোদি। তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মোদির পাশাপাশি তাঁর মন্ত্রী পরিষদের সদস্যেরাও শপথ গ্রহণ করবেন। অনুষ্ঠানে হাজির থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে, মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু-সহ একাধিক রাষ্ট্রনেতা। শুধু আন্তর্জাতিক নয়, দেশের রাজনৈতিক নেতৃত্বকেও আমন্ত্রণ জানানো হয়েছে মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গেকেও ডাকা হয়েছে ওই অনুষ্ঠানে। তবে তিনি যাবেন কি না, তা স্পষ্ট নয়। সূত্রের খবর, বিরোধী জোট INDIA’র বাকি শরিকদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন। শনিবার কালীঘাটের সাংবাদিক বৈঠকে মমতা জানিয়েছেন, মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে তাঁকে ডাকা হয়নি। আমন্ত্রণ পেলেও তিনি যেতেন না।  

এবারের লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। ফলে তারা কিছুটা চাপে রয়েছে। সরকার গঠনের ক্ষেত্রে বিজেপিকে শরিক দলগুলির মুখাপেক্ষী হয়ে থাকতে হচ্ছে। তবে মোদির শপথগ্রহণের অনুষ্ঠান উপলক্ষে সাজ সাজ রব দিল্লিতে। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানী শহর। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ের বন্দোবস্ত করেছে দিল্লি পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শপথগ্রহণ অনুষ্ঠানের কারণে দিল্লির আকাশসীমাতেও রবিবার বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিকেল ৩টে থেকে রাত ১১টা পর্যন্ত বিধিনিষেধ থাকবে রাজধানীর আকাশে। যদিও রোজকার নথিভুক্ত বিমানের ওপর সেই বিধিনিষেধ প্রযুক্ত হবে না।

Tags :
Atal Bihari BajpayeeMahatma GandhiNarendra modiPrime Minister of IndiaRajnath Singh
Next Article