For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতায় রোড শো করতে পারেন মোদি

সুদীপকে হারিয়ে উত্তর কলকাতা থেকে তাপসকে জেতাতে বঙ্গ বিজেপি চাইছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিয়ে উত্তর কলকাতার বুকে একটি Road Show করাতে।
04:55 PM Apr 12, 2024 IST | Koushik Dey Sarkar
কলকাতায় রোড শো করতে পারেন মোদি
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামী ১ জুন কলকাতার ২টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। দক্ষিণ কলকাতা বরাবরই তৃণমূলের(TMC) দুর্ভেদ্য ঘাঁটি। দলের অতি বড় দুর্দিনেও এই কেন্দ্র থেকে জয়ী হয়ে সংসদে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কিন্তু উত্তর কলকাতায়(Kolkata North Constituency) তৃণমূলের জন্মের পরেও সেখানে লাল পার্টি জিতেছে। আর তাই বিজেপির নজরেও চলে এসেছে উত্তর কলকাতা। এবারে সেখানে তৃণমূলের প্রার্থী হিসাবে সুদীপ বন্দ্যোপাধ্যায়(Sudip Banerjee) তো আছেনই, সেই সঙ্গে বিজেপি সেখানে প্রার্থী করেছে তৃণমূল ছুট তাপস রায়কে(Tapas Roy), যার সঙ্গে সুদীপের সম্পর্কে কার্যত আদায়-কাঁচকলায়। সেই সুদীপকে হারিয়ে উত্তর কলকাতা থেকে তাপসকে জেতাতে বঙ্গ বিজেপি(Bengal BJP) চাইছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) দিয়ে উত্তর কলকাতার বুকে একটি Road Show করাতে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে তাতে সায় আছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বেরও। যদিও কবে আর কোন পথে সেই Road Show হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement

সুদীপ দীর্ঘদিনের সাংসদ। সাবেক কলকাতা উত্তর-পশ্চিম লোকসভা কেন্দ্র থেকে তিনি প্রথমবার সাংসদ হিসাবে নির্বাচিত হন ১৯৯৮ সালে তৃণমূলের জন্মের পরে। ১৯৯৮ থেকে ২০০৪ সাল অবধি এই কেন্দ্রে টানা সাংসদ ছিলেন সুদীপ। আবার ২০০৯ সাল থেকে তিনি উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের সাংসদ। সেটাও তৃণমূলেরই টিকিটে। সেই সুদীপকে এই বারও প্রার্থী করেছে তৃণমূল। ৫ বারের সাংসদ সুদীপকে হারাতে যে বেশ বেগ লাগবে সেটা বিজেপিও জানে। তাই শুধু তৃণমূল ত্যাগী তাপসকে প্রার্থী করেই হাতগুটিয়ে বসে থাকতে চাইছে না পদ্মশিবির। তাঁদের ভরসা মোদি। অগ্যতা তাঁকে দিয়েই উত্তর কলকাতায় Road Show’র পরিকল্পনা নিচ্ছে বিজেপি। তবে কোন পথে সেই Road Show হবে তা নিয়ে নানা মুনির নানা মত রয়েছে বঙ্গ বিজেপির অন্দরে।

Advertisement

কেউ কেউ চাইছেন, বিজেপির শক্ত ঘাঁটি বড়বাজার, জোড়াসাঁকো, গিরীশ পার্ক ছুঁয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে বি টি রোড পর্যন্ত যাক মোদির Road Show। আবার কেউ চাইছেন, দল তুলনায় যে অঞ্চলে দুর্বল, সেই এলাকার ওপর দিয়ে Road Show করুন মোদি। আবার তৃতীয় একটি পক্ষের মতে, সুবোধ মল্লিক স্কোয়ার থেকে নির্মল চন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট, বিধান সরণি হয়ে শ্যামবাজারের দিকে Road Show এগিয়ে যাক। তবে শেষ পর্যন্ত মোদী কোন পথে যাবেন, তা নির্ভর করবে SPG’র ছাড়পত্রের ওপরে। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা বিভাগই কার্যত Road Show’র Route Map ঠিক করে দেবে। তবে সেই Road Show যবেই হোক না কেন তাতে থাকবে বাংলার সংস্কৃতি। থাকবে ১০০জন ঢাকি, ছৌ নাচের দল, সুসজ্জিত ট্যাবলো। থাকবেন কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়ও।

Advertisement
Tags :
Advertisement