OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হলেন মোহন যাদব

04:51 PM Dec 11, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃমধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হলেন মোহন যাদব। তিনি উজ্জয়িন দক্ষিণ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।সোমবার বিজেপি বিধায়ক দলের বৈঠকে মোহন যাদবকে মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে চূড়ান্ত করা হয়েছে। মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনে ২৩০টি আসনের মধ্যে ১৬৬টিতেই জিতেছে বিজেপি। তারপর থেকেই কে হবেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী তা নিয়ে শুরু হয় জল্পনা। মুখ্যমন্ত্রীর হওয়ার তালিকায় ছিলেন শিবরাজ সিং চৌহান, প্রহ্লাদ প্যাটেল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ভিডি শর্মা এবং কৈলাশ বিজয়বর্গীয়সহ বেশ কয়েকজন। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী হিসেবে বিষ্ণু দেও সাইকে মনোনীত করার একদিন পর মধ্যপ্রদেশে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন করা হল।

প্রসঙ্গত হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর-সহ ভারতীয় জনতা পার্টির পর্যবেক্ষকরা সোমবার সকালেই ভোপালে পৌঁছেছিলেন। দলের নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে তাঁরা এক বৈঠক করেন।এই বৈঠকের পরেই মোহন যাদবকে মুখ্যমন্ত্রীর পদে মনোনীত করেন। টানা ১৭ বছর ধরেই শিবরাজ সিং চৌহানই ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। এবার শিবরাজকে সরিয়ে মুখ্যমন্ত্রীর পদে বসলেন মোহন যাদব।

ছত্তীসগড়ে মুখ্যমন্ত্রী মুখ বদলের পর থেকেই জল্পনা ছিল শিবরাজ বিদায় আসন্ন।   এদিন অবসান হল সেই জল্পনার। উল্লেখ্য, ৫ রাজ্যে লোকসভা ভোটে মধ্যপ্রদেশে বিজেপির কুর্সি ধরে রাখার ঘটনা জাতীয় রাজনীতিতে বেশ তাৎপর্যপূর্ণ ঘটনা। সেখানে নয়া মুখ্যমন্ত্রীর নাম ঘিরেও জল্পনা থাকাই স্বাভাবিক । মধ্যপ্রদেশের মত  একইভাবে ১২ ডিসেম্বর মঙ্গলবার রাজস্থানের মুখ্যমন্ত্রীর নাম জানা যাবে। রাজস্থানের মুখ্যমন্ত্রী কে হয় সেই দিকেই তাকিয়ে আছে রাজনৈতিক মহল।

Tags :
BJPchief ministerMadhya PradeshMohan Yadav
Next Article