For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কোরিয়ান, স্প্যানিশের পর এবার হলিউডে নির্মিত হচ্ছে অজয় দেবগনের 'দৃশ্যম'

কোরিয়া এবং হলিউডের পরে, আগামী তিন থেকে পাঁচ বছরের মধ্যে ১০ টি দেশে দৃশ্যম তৈরি হবে।
02:36 PM Feb 29, 2024 IST | Sushmitaa
কোরিয়ান  স্প্যানিশের পর এবার হলিউডে নির্মিত হচ্ছে অজয় দেবগনের  দৃশ্যম
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গতবছরে খবরে এসেছিল যে, অজয় দেবগন-শ্রিয়া শরণ অভিনীত ব্লকবাস্টার চলচ্চিত্র 'দৃশ্যম'-এবার আন্তর্জাতিক দর্শকদের জন্যে তৈরি করা হবে। প্রথমে কোরিয়ান ভাষায় ছবিটির রিমেক করা হবে ঘোষণা করেছিলেন নির্মাতারা। তবে শুধু কোরিয়ান নয়, হলিউডেও নাকি দৃশ্যমের রিমেক হবে। সুতরাং এবার থেকে আর বলা যাবেনা যে, হলিউডের কনসেপ্ট দিয়েই গোটা বিনোদন চলছে। ভারতীয় সিনেমার কনসেপ্টও জায়গা পাচ্ছে হলিউড সিনেমাগুলিতে। যাই হোক, প্রোডাকশন হাউস প্যানোরামা স্টুডিও বৃহস্পতিবার ঘোষণা করেছে যে, তাঁরা দৃশ্যম ফ্র্যাঞ্চাইজির হলিউড রিমেকের জন্য গালফস্ট্রিম পিকচার্স এবং JOAT ফিল্মসের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করেছে।

Advertisement

প্রথমে দৃশ্যম বানানো হয়েছিল মালয়ালম ভার্সানে, যেখানে প্রধান ভূমিকায় অভিনয় করেন মোহন লাল। এরপর ছবির রিমেক হয় হিন্দিতে, যেখানে অভিনয় করেন অজয় দেবগন এবং শ্রিয়া শরণ। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ছবির দুটি হিন্দি ভার্সনই ব্লকবাস্টার হিট হয়েছিল। জানা গিয়েছে, মালায়ালাম দৃশ্যের মূল প্রযোজনা সংস্থা প্যানোরামা স্টুডিও আশির্বাদ সিনেমার কাছ থেকে আন্তর্জাতিক রিমেকের অধিকার অর্জন করেছে। ফিল্ম সিরিজটি দক্ষিণ কোরিয়াতেও তৈরি করা হচ্ছে। স্প্যানিশ ভাষার সংস্করণের জন্যেও একটি উন্নয়ন চুক্তি চূড়ান্ত করা হয়েছে।এই বিষয়ে প্যানোরামা স্টুডিওর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর কুমার মঙ্গত পাঠক বলেছেন, বিশ্বব্যাপী দর্শকদের সঙ্গে দৃশ্যমের গল্প তুলে ধরতে পেরে তিনি উচ্ছ্বসিত। হলিউডের জন্য ইংরেজিতে এই গল্পটি তৈরি করা হবে। কোরিয়ান এবং হলিউডের পরে, আগামী তিন থেকে পাঁচ বছরের মধ্যে ১০ টি দেশে দৃশ্যম তৈরি হবে।

Advertisement

তাঁর কথায়, “আমরা আমাদের ভারতীয় শ্রোতাদের কাছ থেকে প্রচুর ভালবাসা পেয়েছি, যারা দৃশ্যম ফ্র্যাঞ্চাইজিকে ব্যাপক সাফল্য এনে দিয়েছে। আমরা চাই এটি বিশ্বব্যাপী দর্শকরা উপভোগ করুক।" দৃশ্যম, ২০১৩ সালের মালায়ালাম ক্রাইম থ্রিলার ছিল, ছবিটি জর্জকুট্টি এবং তার পরিবারকে ঘিরে আবর্তিত হয়েছিল। সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন জিথু জোসেফ। আর হলিউডে ছবিটির নির্মাণ প্রসঙ্গে JOAT ফিল্মসের প্রতিষ্ঠাতা জ্যাক নগুয়েন, বলেছেন, “গল্পটি বিশ্বব্যাপী শ্রোতাদের কাছে স্পষ্টভাবে অনুরণিত কারণ এটির অসংখ্য রিমেক তৈরি হয়েছে। গালফস্ট্রিম, প্যানোরামা এবং JOAT বিশ্বব্যাপী শ্রোতাদের কাছে থ্রিলারটি উপস্থাপন করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত।"

Advertisement
Tags :
Advertisement