OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হায়দরাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় মোহনবাগানের

04:04 PM Jan 14, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি :  হায়দরাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল মোহনবাগান। কলিঙ্গ সুপার কাপে হায়দরাবাদকে ২-১ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। পেনাল্টিতে গোল করে দলকে জয় এনে দিলেন পেত্রাতোস।

ম্যাচ শুরুর প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে মোহনবাগান। পাল্টা আক্রমণ করে হায়দরাবাদের খেলোয়াড়ও। সাত মিনিটের মাথায় গোল করে হায়দরাবাদকে এগিয়ে দেয় লালচুংনানগঙ্গা ছাঙতে। বাগান ডিফেন্ডারদের মধ্যে ভুল বোঝাবুঝির জেরে জালে বল গড়াতে সমর্থ হয় লালচুংনানগঙ্গা। এরপর মোহনবাগানের ওপর চাপ বাড়াতে শুরু করে হায়দরাবাদের স্ট্রাইকাররা। তবে রক্ষণাত্মক ফুটবলে আটকে থাকেনি মোহনবাগান। পাল্টা আক্রমণে যায় মোহনবাগানের স্ট্রাইকাররা। ২৩ মিনিটের মাথায় পেত্রাতোস গোল করার সুবর্ন সুযোগ পান। কিন্তু কাজে লাগাতে পারেনি।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল হায়দরাবাদ এফ সি। দ্বিতীয়ার্ধে অবশ্য হাল ছেড়ে দেননি মোহনবাগানের খেলোয়াড়রা। বল দখলে রাখার লড়াইতে কিছুটা হলেও এগিয়ে ছিল সবুজ-মেরুনের খেলোয়াড়রা। মোহনবাগান আক্রমনাত্মক ফুটবল চালিয়ে গেলেও হায়দরাবাদের ডিফেন্স লাই আপকে ভাঙতে পারছিল না। ৮৩ মিনিটের মাথায় একটি অঘটন ঘটে যায়। দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় হায়দরাবাদের অধিনায়ক নিম দোরজিকে। এরপর দশ জনে নেমে যাওয়ায় কিছুটা রক্ষণ আলদা হয়ে যায় হায়দরাবাদের। সেইসময় ডিফেন্ডার জেরমি আত্মঘাতী গোল করে বসেন। নিজের গোলেই বল জড়িয়ে দেন। ফলে ফলাফল ১-১ হয়ে যায়। এরপর ম্যাচের ঠিক শেষ লগ্নে ৮৯ মিনিটের মাথায় পেনাল্টি পায় মোহনবাগান। পেনাল্টি শট পেয়ে সেই সুযোগ কাজে লাগাতে ভোলেনি সবুজ-মেরুন ব্রিগেড। পেত্রোতোসের গোলে এই প্রথমবার এগিয়ে যান মোহনবাগান। এরপর ম্যাচ শেষ হতে আরও সাত মিনিট বাকি ছিল। কিন্তু হায়দরাবাদ এফ সি সমতায় ফিরতে পারেনি।

Tags :
FootballHyderabadFCkalinga super cupMohonbagan.
Next Article