OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পাকিস্তানে ইমরানের একশোর বেশি সমর্থককে গ্রেফতার

08:40 PM Mar 03, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এখনও পাকিস্তানে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের বিক্ষোভ অব্যাহত। সম্প্রতি পাকিস্তানে ব্যাপক রিগিংয়ের অভিযোগ তুলে বিক্ষোভে সরব হয়েছেন ইমরানের সমর্থকরা। রবিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, বিক্ষোভ দেখাতে গিয়ে গ্রেফতার করা হয়েছে জেলবন্দি প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর একশোরও বেশি সমর্থককে।

রবিবার ইমরানের দল তেহেরিক-ই-ইনসাফের এক মুখপাত্র জানিয়েছেন, লাহোরে ৮০ জন সমর্থকদের গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি গুজরাট সিটি থেকেও ২০ জনের বেশি গ্রেফতার করা হয়েছে। ইসলামাবাদ ও পঞ্জাবের ৩৮টি প্রদেশ থেকে বিক্ষোভকারীদের গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি গত নির্বাচনে যে সব নেতা প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তাদেরকেও গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া নেতাদের মধ্যে রয়েছেন মিয়া শাহজাদ ফারুখ, আফজল আমিন পাহাট। এদিন পিটিআইয়ের মুখপাত্র অভিযোগের সুরেই জানান, ফারুখ মারিয়ামকে পরাজিত করেছিল। কিন্তু পাকিস্তানের নির্বাচন কমিশন ফলাফল পরিবর্তন করে দেয়। জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের প্রাক্তন বার সেক্রেটারি আফতাব বাজওয়াকেও গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত পাকিস্তানের সাধারণ সবচেয়ে বেশি আসন পেয়ে জয়লাভ করে ইমরান খানের দলের সমর্থকরা। কিন্তু সরকার গঠনের মতো এদের প্রয়োজনীয় আসন ছিল না। নির্বাচনের পর থেকেই বিক্ষোভে সরব হন ইমরান খানের সমর্থকরা। শনিবার ও রবিবার পাকিস্তানে এক্স হ্যান্ডেল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। এর বিরুদ্ধেও সরব হন বিক্ষোভকারীরা।

 

Tags :
Imran khanPakistanPTI
Next Article