OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আরএসএস নেতা খুনে জড়িত কুখ্যাত গ্যাংস্টার গ্রেফতার দক্ষিণ আফ্রিকায়

03:10 PM Mar 02, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বড়সড় সাফল্য পেল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। দক্ষিণ আফ্রিকা থেকে গ্রেফতার করা হয়েছে কর্নাটকের আরএসএস নেতা রুদ্রেশের খুনে জড়িত কুখ্যাত গ্যাং স্টার মহম্মদ ঘাউস নিয়াজিকে। ধৃতকে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা থেকে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে সরাসরি মুম্বই নিয়ে যাওয়া হবে নিয়াজিকে। সেখানেই চলবে তার বিচার।

শনিবার এনআইএ সূত্রে জানা গিয়েছে, ‘২০১৮ সালে বেঙ্গালুরুতে খুন হয়েছিলেন আরএসএস নেতা রুদ্রেশ। ওই খুনে নাম জড়ায় কট্টরবাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) নেতা মহম্মদ ঘাউস নিয়াজির। হত্যাকাণ্ডের পরেই দেশ ছেড়ে পালিয়ে যান তিনি। তার পর ডেরা পাল্টে একের পর এক দেশে ঘাঁটি গাড়েন। রুদ্রেশের খুনের তদন্তভার পিএফআই নেতার সন্ধানের জন্য ৫ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করেছিল এনআইএ।

দীর্ঘদিন ধরেই নিয়াজির গতিবিধি সম্পর্কে খোঁজখবর রাখছিল গুজরাতের সন্ত্রাস দমন শাখা এবং এনআইএ। শেষ পর্যন্ত গুজরাত পুলিশের সন্ত্রাস দমন শাখার কাছে খবর পৌঁছয় দক্ষিণ আফ্রিকায় ডেরা বেঁধেছেন নিয়াজি। সঙ্গে সঙ্গেই ওই তথ্য জানিয়ে দেওয়া হয় এনআইএ’কে। সেই তথ্যের ভিত্তিতেই দক্ষিণ আফ্রিকায় পৌঁছে ‘পলাতক’ নিয়াজিকে পাকড়াও করেন জাতীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

Tags :
Mohammed Gaus NiyaziNational Investigation Agency
Next Article