For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধূপগুড়ি উপনির্বাচনের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ শাশুড়ির

ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির প্রার্থী তাপসী রায়ের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ তুললেন তাঁরই শাশুড়ি প্রমিলা রায়।
04:18 PM Feb 26, 2024 IST | Koushik Dey Sarkar
ধূপগুড়ি উপনির্বাচনের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ শাশুড়ির
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: একুশের বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গের(North Bengal) জলপাইগুড়ি জেলার(Jalpaiguri District) ধূপগুড়ি বিধানসভা(Dhupguri Assembly) কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপির প্রার্থী বিষ্ণুপদ রায়। সেই সময় প্রায় ৪ হাজার ভোটের ব্যবধানে তিনি জয়ী হন। কিন্তু গতবছরের শুরুর দিকে তাঁর অকাল মৃত্যুর ঘটনায় সেখানে উপনির্বাচনও(Bye Election) অনুষ্ঠিত হয় ৬ মাসের মধ্যেই। সেই নির্বাচনে বিজেপির হয়ে প্রার্থী(BJP Candidate) হয়েছিলেন তাপসী রায়(Tapasi Roy)। এখন তাঁর বিরুদ্ধেই তাঁর শাশুড়ি প্রমীলা রায় ৫০ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ তুলে সরব হয়েছেন। এই অভিযোগ তুলে তিনি ধূপগুড়ির বর্তমান তৃণমূল বিধায়ক নির্মল চন্দ্র রায়ের বাড়িতে গিয়ে তাপসীর বিরুদ্ধে অভিযোগও জানিয়ে এসেছেন। এই ঘটনা সামনে আসতেই এখন মুখ পুড়ছে বিজেপির। কেননা দোরগড়ায় কড়া নাড়ছে লোকসভার নির্বাচন। এমনিতেই ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে হেরেছে বিজেপি। তারওপর যদি প্রার্থীর বিরুদ্ধেই ৫০ লক্ক টাকার প্রতারণার অভিযোগ ওঠে তাহলে যে এলাকায় মুখ দেখানোও যাবে না সেটা বিলক্ষণ জানেন বিজেপির নেতারা। যদিও তাপসী অভিযোগের সত্যতা স্বীকার করতে চাননি। 

Advertisement

২০২১ সালের ২৫ মার্চ কাশ্মীরের শ্রীনগর বারামুলা জাতীয় সড়কে CRPF’র ৭৩ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের ওপর হামলা চালিয়েছিল লস্কর জঙ্গিরা। সেই ঘটনায় গুরুতর আহত হন ধূপগুড়ির পশ্চিম শালবাড়ীর বাসিন্দা তথা CRPF জওয়ান জগন্নাথ রায়। ৪ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৯ মার্চ মারা যান তিনি। তাঁরই স্ত্রী তাপসীকে গতবছরের ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী করেছিল বিজেপি। লক্ষ্য ছিল, দেশভক্তির সুড়সুড়ি দিয়ে ভোটে জিতে আসন ধরে রাখা। যদিও সেই লক্ষ্যপূরণ হয়নি। ভোটে হেরে যান তাপসী। জেতেন তৃণমূলের প্রার্থী নির্মল চন্দ্র রায়। এখন মৃত CRPF জওয়ান জগন্নাথ রাযয়ের মা প্রমিলা রায় তাপসীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ লক্ষ টাকা প্রতারণা করে তুলে নেওয়ার। প্রমিলা জানিয়েছেন, ‘ছেলের মৃত্যুর পর সংশ্লিষ্ট দফররের তরফে আমাকে কিছু টাকা দেওয়া হয়েছিল। আমি অসুস্থ মানুষ পড়াশুনা জানি না। ছলে বলে আমার সেই টাকা আত্মসাৎ করেছে বউমা তাপসী রায় ও আমার নিকট আত্মীয় তপন বর্মন। আমি এবিষয়ে বিচার চেয়ে বিধায়কের কাছে গিয়েছিলাম। অভিযোগ জানিয়ে এসেছি।’

Advertisement

যদিও প্রমিলার এই অভিযোগ স্বীকার করতে নারাজ তাপসী। তাঁর দাবি, ‘সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। সরকারের যে দফতর থেকে টাকা এসেছে, তাঁরা যদি ঘটনার তদন্ত করে তবে সব পরিষ্কার হয়ে যাবে কাকে কত টাকা দেওয়া হয়েছিল।’ অন্যদিকে যে আত্মীয়ের নামে প্রমিলা অভিযোগ করেছেন, সেই তপন বর্মন কিন্তু কিছুটা হলেও অভিযোগের আংশিক সত্যতা স্বীকার করে নিচ্ছেন। তাঁর দাবি, ‘আমি যেটুকু জানি প্রমিলা রায়ের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা ঢুকেছিল। তাহলে ৫০ লক্ষ টাকা কীভাবে এল।’ এই ঘটনা নিয়ে এখন সব থেকে বেশি বিপাকে পড়েছে বিজেপি। কেননা তাপসীকে তাঁরাই প্রার্থী করেছিল অগ্রপশ্চাৎ বিবেচনা না করেই। এই ঘটনায় ধূপগুড়ির বর্তমান তৃণমূল বিধায়ক নির্মল চন্দ্র রায় জানিয়েছেন, ‘শহিদ জগন্নাথ রায়ের মা আমার কাছে এসে অভিযোগ জানিয়েছেন। তবে বিষয়টি আমার এক্তিয়ারভুক্ত নয়। আমি তাঁকে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ জানাতে বলেছি।’ এই ঘটনা সামনে আসতেই এখন বিজেপির নেতাকর্মীদের দাবি, প্রার্থী ঠিক হয়েছিল রাজ্য নেতৃত্বের তরফে। সেই সময়ে অনেকেই প্রার্থী নিয়ে আপত্তি তুলেছিলেন। কিন্তু রাজ্য নেতৃত্বের নির্দেশে সবাই চুল করে যান। এখন মুখ পুড়ছে সেই প্রার্থীর জন্যই।

Advertisement
Tags :
Advertisement