OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন চলে গেলেন ‘মিস্টার উইম্বলডন’

11:49 AM Jan 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি   : অস্ট্রেলিয়ান ওপেন কভার করতে মেলবোর্নে এসেছিলেন ব্রিটিশ ক্রীড়া সাংবাদিক মাইক ডিকসন। সেখানেই মৃত্যুর কোলে ঢোলে পড়লেন এই ব্রিটিশ সাংবাদিক। কর্মক্ষেত্রে মিস্টার ইউম্বলডন হিসাবে পরিচিত ছিলেন তিনি।

টানা ৩৮ বছর ধরে ক্রীড়া সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন ডিকসন। বিশ্বের প্রায় ৫০টি দেশে ৩০টিরও বেশি খেলা কভার করেছেন তিনি। টেনিস কোর্টে নিজের একটি আলাদা পরিচিতি গড়ে তুলেছিলেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়ান ওপেন কভার করতে মেলবোর্নে এসেছিলেন তিনি। সেখানেই বুধবার মৃত্যু হয় তাঁর। পরিবারের সদস্যদের পক্ষ থেকে ডিকসনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। তবে কীভাবে ডিকসনের মৃত্যু হয়েছে, সেবিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

দক্ষিণ গ্লামারগন ইনস্টিটিউটের জাতীয় কাউন্সিল থেকে সাংবাদিকতায় স্নাতক করেছিলেন ডিকসন। ১৯৯০ সাল থেকে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ক্রীড়া সাংবাদিকতায় শুরুর দিকে প্রথমে ক্রিকেট ম্যাচ কভার করলেও পরে টেনিস কভার করতে শুরু করেন ডিকসন। উইম্বলডন নিয়ে বিশেষ কাজের জন্য অনেকেই তাঁকে মিস্টার উইম্বলডন বলে জানে। দীর্ঘদিন ধরে টেনিস সাংবাদিকতায় নিজেকে নিয়োজিত করায় পরিবারের সদস্যদের নিয়ে উইম্বলডনেই থাকতেন ডিকসন। টেনিসে বিশেষ অবদানের জন্য ২০১৬ সালে রন বুকম্যান মিডিয়া এক্সেলেন্স অ্যাওয়ার্ড জিতেছিলেন ডিকসন।

 

Tags :
Australian openAustralian Open 2024BritainMike DicksonWimbledon
Next Article