For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মিচাউংয়ের দাপটে বিপর্যস্ত চেন্নাই, মেয়রকে তুলোধনা তামিল সুপারস্টার বিশালের

২০১৫ সালে দুর্দশাগ্রস্ত লোকদের সাহায্য করার জন্য আমরা রাস্তায় নেমে এসেছিলাম। কিন্তু ৮ বছর পরে আরও খারাপ অবস্থা দেখে আমি হতাশ। আমরা এটিকে সাহায্য করতে থাকব।
01:02 PM Dec 05, 2023 IST | Sushmitaa
মিচাউংয়ের দাপটে বিপর্যস্ত চেন্নাই  মেয়রকে তুলোধনা তামিল সুপারস্টার বিশালের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হিমাচল প্রদেশের পর চেন্নাই। মিচাউং-এর দংশনে তামিলনাড়ুর একাধিক শহরের বেহাল দশা। ভয়াবহবৃষ্টিতে জলমগ্ন দক্ষিণের একাধিক শহরের রাজপথ। রাস্তায় যানবাহন চলাচলের অবস্থা প্রায় নিশ্চিহ্ন। চেন্নাই বর্তমানে ঘূর্ণিঝড় মিচাউংয়ের ভয়াবহতার সঙ্গে লড়াইয়ে নেমেছে। অবিরাম বর্ষণের চোটে শহরটি বিশৃঙ্খলায় ছেয়ে গিয়েছে। এই মূহুর্তে রাস্তাঘাট একেবারে জলের তলায়। যানবাহন চলাচল প্রতিহত। এই অবস্থায় সাধারণ মানুষের কথা ভেবেই দক্ষিণী সুপারস্টার তথা প্রযোজক বিশাল চেন্নাইয়ের মেয়রকে স্টর্ম ওয়াটার ড্রেন প্রকল্প সম্পর্কে রীতিমতো তুলোধনা করলেন।  এই বৃষ্টির ভয়াবহতার কোপে সাধারণ মানুষের বাড়িতে বিগত কয়েকদিন ধরেই বিদ্যুৎ নেই। এহেন অবস্থায় বিশাল নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গিয়ে ২০১৫ সালের চেন্নাই বন্যার কথাও স্মরণ করিয়ে দেন। যখন এরকমই ভারী বৃষ্টিপাত এক মাসের বেশি সময় ধরে শহরটিকে পঙ্গু করে দিয়েছিল। 

Advertisement

তাঁর মতে, এরকম অবস্থার থেকে শিক্ষা নেওয়া পরেও পরিস্থিতির কোনও রকম উন্নতি হয়নি চেন্নাইয়ের। ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড়ের দাপটে চেন্নাই এবং আশেপাশের জেলাগুলিতে ইতিমধ্যেই পাঁচজনের মৃত্যু হয়েছে। চেন্নাইয়ের বেশ কয়েকটি এলাকায়ও বিদ্যুৎ বিভ্রাট এবং ইন্টারনেট বিঘ্নিত হয়েছে। এরকম দুর্যোগে সরকারের দায় এড়ানোতে ক্ষুব্ধ বিশাল। তিনি মঙ্গলবার সকালে এক্স অ্যাকাউন্টে নিয়ে গিয়ে একটি শক্তিশালী নোটে লেখেন যে, "প্রিয় মিসেস প্রিয়া রাজন (চেন্নাইয়ের মেয়র) এবং কমিশনার সহ গ্রেটার চেন্নাই কর্পোরেশনের একজন এবং অন্য সমস্ত কর্মকর্ত, আশা করি আপনারা সবাই আপনার পরিবার এবং জলের মধ্যে নিরাপদে আছেন। বিশেষ করে ড্রেনের জল আপনার বাড়িতে প্রবেশ করছে না, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, আশা করি আপনারা একটি নিঃশর্ত খাদ্য এবং বিদ্যুতের সরবরাহ পাবেন। শুধু একজন ভোটার হিসাবে সাধারণ মানুষ কঠিন পরীক্ষার মধ্যে পড়ে গিয়েছে, আপনার মতো একই শহরে বসবাসকারী নাগরিক হিসাবে, আমরা একই অবস্থানে নেই। পুরো স্টর্ম ওয়া টার ড্রেন প্রকল্পটি সিঙ্গাপুর বা চেন্নাই (sic) এর জন্য ছিল?" এরপর বিশাল ২০১৫ সালের বন্যার কথাও স্মরণ করে লিখেছেন, "২০১৫ সালে দুর্দশাগ্রস্ত লোকদের সাহায্য করার জন্য আমরা রাস্তায় নেমে এসেছিলাম। কিন্তু ৮ বছর পরে আরও খারাপ অবস্থা দেখে আমি হতাশ। আমরা এটিকে সাহায্য করতে থাকব। খাদ্য সরবরাহ এবং জলের ব্যাপারেও নিশ্চিত সময় আছে, তবে আমি অনুমান করি এই সময় প্রতিটি নির্বাচনী এলাকার সমস্ত প্রতিনিধিদের বেরিয়ে আসতে এবং ভয় ও যন্ত্রণার পরিবর্তে প্রয়োজনীয় কাজ করতে এবং আশা ও সাহায্য করতে দেখলে ভালো লাগবে।"

Advertisement

তিনি উপসংহারে বলেছেন, "আপনাকে লিখতে গিয়ে আমি লজ্জায় আমার মাথা নিচু করে ফেলেছি। অলৌকিকতার জন্য অপেক্ষা করা নয় কিন্তু নাগরিকদের জন্য ওয়াটকে ডিউটি ​​বলা হয়। ঈশ্বর আশীর্বাদ করুন।" নোটের সঙ্গে নিজের একটি ভিডিওও শেয়ার করেছেন বিশাল। প্রসঙ্গত, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছাকাছি ঘূর্ণিঝড় মিচাউংয়ের কাছাকাছি আসার সঙ্গে সঙ্গে ৪ ডিসেম্বর সোমবার রাত পর্যন্ত চেন্নাইতে ভারী বৃষ্টিপাত হয়েছে। প্রবল বৃষ্টির কারণে চেন্নাই বিমানবন্দরে বিমান চলাচলও ব্যাহত হয়েছে। বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং এর মধ্যে কয়েকটি ডাইভার্ট করা হয়েছে। চেন্নাই বিমানবন্দরের পুরো রানওয়ে এবং বিমান পার্কিং জোন জলে ভরা। বিশাল যিনি মাস কয়েক আগেই বিশাল মুম্বইয়ের সিবিএফসি-র বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে এনে সংবাদের শিরোনাম হয়েছিলেন।

Advertisement
Tags :
Advertisement