OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভোটের আগে বিধায়কের পদে ইস্তফা রানাঘাটের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীর

05:07 PM Apr 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : লোকসভা ভোটের আগে বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী। ২০২১ সালে বিধানসভা ভোটের সময়ে বিজেপির টিকিটে জিতেছিলেন মুকুটমণি। কিছুদিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। এবার সেই মুকুটমণিই বিজেপি বিধায়ক পদ ছাড়লেন। মুকুটমণির এই ইস্তফা কী ভোটবাক্সে প্রভাব ফেলতে পারবে, এখন সেটাই দেখার।

বৃহস্পতিবার বিধানসভায় গিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র জমা দেন মুকুটমণি অধিকারী। পদত্যাগপত্রটি গৃহীত হয়েছে বলে জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ। স্বতঃস্ফুর্তভাবেই মুকুটমণি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে জানিয়েছেন বিমানবাবু। উল্লেখ্য, গত বিধানসভা ভোটে রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপির টিকিটে নির্বাচিত হয়েছিলেন মুকুটমণি অধিকারী।

রাজনৈতিক মহলের মতে, মুকুটমণি অধিকারীর রাণাঘাট এলাকায় মতুয়া সমাজের মধ্যে ব্যাপক প্রভাব রয়েছে। সেই কথা মাথায় রেখেই তৃণমূল মুকুটমণি অধিকারীকে প্রার্থী করে। এর আগে গত লোকসভা ভোটে মুকুটমণি অধিকারীকে প্রার্থী করতে চেয়েছিল বিজেপি। কিন্তু আইনি জটিলতা থাকায় মুকুটমণিকে প্রার্থী করা সম্ভব হয়নি বিজেপির। মুকুটের বদলে সেইসময় জগন্নাথ সরকার বিজেপির প্রার্থী হয়েছিলেন। এবারের লোকসভা ভোটেও মুকুটমণির প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি তাঁকে প্রার্থী করেনি। এরপরই গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ দেন মুকুটমণি অধিকারী।

Tags :
BJPLoksabha Election 2024Mukutmani AdhikariPolitics.Tmc
Next Article