For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৮ বছর পর ফের রঞ্জি ট্রফি মুম্বইয়ের

02:52 PM Mar 14, 2024 IST | Mainak Das
৮ বছর পর ফের রঞ্জি ট্রফি মুম্বইয়ের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ৮ বছর পর ফের রঞ্জি ট্রফি জিতে নিল মুম্বই। ফাইনালে বিদর্ভকে ১৬৯ রানে হারালেন অজিঙ্ক রাহানেরা। এর আগে শেষবার ২০১৫-১৬ মরশুমে রঞ্জি জিতেছিল মুম্বই। ফের আরও একবার ভারত সেরা হল পশ্চিম ভারতের এই দলটি।

Advertisement

ওয়াংখেড়েতে বিদর্ভের ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে দাঁড়াতেই পারেনি। মুম্বইয়ের বোলারদের দাপটে বিদর্ভের প্রথম ইনিংস ১০৫ রানে শেষ হয়ে যায়। ধবল কুলকার্নি, শামস মুলানি ও তনুশ কোটিয়ান তিনটি করে উইকেট পান। এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২২৪ রানে শেষ হয়ে যায় মুম্বইয়ের ইনিংস। টপ অর্ডারে পৃথ্বী শ ৪৬ রান করে আউট হয়ে যান। পৃথ্বী শ ছাড়ার মিডল অর্ডারের কোনও ব্যাটসম্যানরাই দলকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। শেষ পর্যন্ত শর্দুল ঠাকুর ৬৯ বলে ৭৫ রান করে দলকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেয়।

Advertisement

এরপর প্রথম ইনিংসে ১১৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে মুম্বই করে ৪১৮ রান। মুশির খান, শ্রেয়স আইয়ার ও শামস মুলানির সাহায্যে চারশো রানের গণ্ডি পার করে মুম্বই। ১৩৬ রান করেন মুশির। শ্রেয়স আইয়ার সেঞ্চুরি দোরগোড়া অর্থাৎ ৯৫ রান করে আউট হয়ে যান। শামস মুলানি ৫০ রান করে আউট হয়ে যান। বিদর্ভের সামনে ৫৩৮ রানের লক্ষ্যমাত্রা রাখে মুম্বই। তবে এত বিশাল রান তাড়া করে জেতা সম্ভব হয়নি বিদর্ভের পক্ষে। অক্ষয় ওয়াদকার শতরান করলেও বিদর্ভের কোনও ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। মাত্র ১৩ রানের মধ্যে শেষ চার উইকেট পড়ে যায়।

Advertisement
Tags :
Advertisement