For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আইকনিক গানে ৯০-এর আশাকে নাচ শেখালেন মুমতাজ, নস্টালজিয়ায় বুঁদ নেটমহল

মুমতাজের 'লোফার' ছবির 'শহুরে বাবু দিল' গানটির কথা মনে আছে আপনাদের? যে গানটি গেয়েছিলেন আশা। তাঁর কন্ঠে লিপি মিলিয়েছিলেন মুমতাজ। সম্প্রতি সেই গানটি রিক্রিয়েট করলেন আশা-মমতাজ। বোঝালেন তাঁদের বন্ধুত্ব এখনও অটুট।
01:13 PM Dec 04, 2023 IST | Sushmitaa
আইকনিক গানে ৯০ এর আশাকে নাচ শেখালেন মুমতাজ  নস্টালজিয়ায় বুঁদ নেটমহল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে আধুনিক গানের ভিড়ে এক্কেবারেই হারিয়ে যায়নি পুরোনো দিনের লতা-আশার কন্ঠের আইকনিক তথা ক্ল্যাসিক হিন্দি গান। বরঞ্চ সেই গানগুলিই এখন নতুনভাবে আধুনিক প্রজন্মের গায়কদের কন্ঠে সমাদৃত হচ্ছে। কিন্তু যাই বলুন না কেন, লতা-আশার আইকনিক গানগুলি কখনই বিলুপ্ত হওয়ার নেই। বরং আগামী ৪ প্রজন্ম রাজ করবে তাঁদের কন্ঠ। যাই হোক, ষাট-সত্তর দশক থেকেই দেশের সুর সম্রাজ্ঞির লিস্টে প্রথমেই যার নাম তিনি হলেন কোকিলকন্ঠী লতা মঙ্গেশকর। এরপরের স্থান তাঁরই আন বোন আশা ভোঁসলের। ভারতীয় মিউজিক ইন্ডাস্ট্রিতে তাঁদের অবদান অনস্বীকার্য। যাই হোক, গতবছরেই সুরেলা সফর শেষ করে বিদায় নিয়েছেন দেশের লতা, কিন্তু তাঁর উত্তরসূরী হয়ে এখনও ইন্ডাস্ট্রিতে দাপিয়ে বেড়াচ্ছেন আশা ভোঁসলে। যাই হোক, এতদিন তাঁকে গাইতে দেখেছেন, কিন্তু নাচতে কী দেখেছেন? হ্যাঁ, এবার তিনি বীজের গানের সঙ্গেই নাচলেন, আর তাঁর সঙ্গ দিলেন তাঁর গানের লিডিং লেডি মুমতাজ। সত্তরের দশকে অন্যতম প্রভাবশালী নায়িকা হলেন মুমতাজ। তাঁর ঝুলিতে রয়েছেন একাধিক ব্লকবাস্টার।বলিউডের প্রথম সুপারস্টার রাজেশ খান্নার সঙ্গে জুটি বেঁধে একাধিক ছবি করেছেন তিনি।তবে বিয়ের পর অভিনয় থেকে একপ্রকার বিদায় নিয়েছিলেন তিনি।তাঁর সমকালীন অভিনেত্রীরা আজকাল অভিনয় চালিয়ে গেলেও দেশে ফিরে এখনও অভিনয়ে ফেরেননি তিনি।

Advertisement

৭৫ বছর হলে কী হবে, এখনও তাঁর এনার্জি একটুকুও হারায় নি। মুমতাজের 'লোফার' ছবির 'শহুরে বাবু দিল' গানটির কথা মনে আছে আপনাদের? যে গানটি গেয়েছিলেন আশা। তাঁর কন্ঠে লিপি মিলিয়েছিলেন মুমতাজ। সম্প্রতি সেই গানটি রিক্রিয়েট করলেন আশা-মমতাজ। বোঝালেন তাঁদের বন্ধুত্ব এখনও অটুট। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, প্রবীণ অভিনেতা মুমতাজ এবং কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে ১৯৭৩ সালের লোফার ফিল্ম থেকে তাঁদের 70-এর হিট গান "কোই সেহরি বাবু দিল লেহরি বাবু"-তে একসঙ্গে নাচছেন৷ ভাইরাল ক্লিপটিতে, মমতাজ একটি অত্যাশ্চর্য ঐতিহ্যবাহী সোনালি এবং কালো সালোয়ার কামিজ পরেছিলেন, তার আইকনিক অর্ধ-উচ্চ পনিটেলের সঙ্গে চুল বেঁধেছিলেন, তাঁর ছবির নিরন্তর ট্র্যাকটির সঙ্গে আবেগের সঙ্গে নাচছিলেন। ঠিক যেমনটা তিনি ছবিতে নেচেছিলেন। এদিন আশা ভোঁসলেও, একটি সাদা শাড়িতে উজ্জ্বল দেখাচ্ছিলেন। সেখানেই তাঁদের দুজনের বিরল ডুয়ো নাচ ধরা পড়ল।

Advertisement

আসলে সম্প্রতি আশা ভোঁসলে একটি গেট-টুগেদার পার্টিতে মুমতাজের সঙ্গে যোগ দিয়েছিলেন। ভিডিওতে ভোঁসলেকে নাচের জন্যে গাইড করতে দেখা গেল মুমতাজকে। আইকনিক জুটি লক্ষ্মীকান্ত পেয়ারেলাল দ্বারা রচিত আইকনিক গানটিতে আশা তার কণ্ঠ দিয়েছেন। এ ভীমসিংহ পরিচালিত লোফার ফিল্মটিতে ধর্মেন্দ্র, মুমতাজ, ওম প্রকাশ, প্রেমনাথ এবং কে এন সিং প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। ১৯৭৩ সালে বক্স অফিস হিট, মুভিটি বছরের শীর্ষ আয়কারীদের মধ্যে ৭ তম স্থানে ছিল। “কোই সেহরি বাবু দিল লেহরি বাবু,” লোফারের পাশাপাশি “আজ মৌসম বড় বে-ইমান,” “ম্যায় তেরে ইশক মে,” “মতিওঁ কি লাদি হুঁ মে”-এর মতো অন্যান্য কালজয়ী ট্র্যাকগুলি এই ছবির অন্যতম অহংকার।গত ৮ সেপ্টেম্বর তার ৯০ তম জন্মদিন উদযাপন করে, আশা ভোঁসলে একটি গ্র্যান্ড ব্রডওয়ে-স্টাইলের লাইভ শো দিয়ে মাইলফলক চিহ্নিত করেছেন।

Advertisement
Tags :
Advertisement