For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২৭ চাকরি প্রার্থীরএকই নম্বর, দক্ষিণ দমদম পুর নিয়োগে সিবিআইয়ে হাতে চাঞ্চল্যকর তথ্য

10:07 AM Jul 10, 2024 IST | Srijita Mallick
২৭ চাকরি প্রার্থীরএকই নম্বর  দক্ষিণ দমদম পুর নিয়োগে সিবিআইয়ে হাতে চাঞ্চল্যকর তথ্য
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ পুর নিয়োগ দুর্নীতির তদন্ত করছে সিবিআই। এই আবহে দক্ষিণ দমদম পুরসভার নিয়োগে উঠল বেনিয়মের অভিযোগ। প্রায় ২৯ জনের নিয়োগে বেনিয়ম হয়েছে বলে জানিয়েছে তদন্তকারী সংস্থা। তারা দাবি করেছে , ২৯ জনের নিয়োগের নম্বরে গোলযোগ দেখা দিয়েছে।

Advertisement

সিবিআই জানিয়েছে, মজদুর পদে চাকরি পাওয়া ২৭ জনেরই প্রাপ্ত নম্বর এক। পিয়ন পদে চাকরি পাওয়া দুজনের নম্বর এক। এরপরেই সরকারি দফতরে তল্লাশি চালান চালায় সিবিআই। আর তখন তাদের হাতে আসে একটি ফাইল। সেখানেই দেখা যায় ওই ফাইলে থাকা ২৯ জনের প্রাপ্ত  নম্বরের সঙ্গে  যে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তাঁরা চাকরি পেয়েছেন তার কোন মিল নেই।

Advertisement

সিবিআইয়ের হাতে যে ফাইলটি আসে সেখানে দেখা গিয়েছে পাঁচ জনের মধ্যে এক জন মোট ৩৯, এক জন ৪৪, এক জনের ৪৩, এক জনের ৪২ , এক জন ৩৪ নম্বর পেয়েছেন। কিন্তু দক্ষিণ দমদম পুরসভায় যখন তাঁরা চাকরি পান সেইসময় তাদের প্রাপ্ত নম্বর থাকে ৫৫। এখান থেকেই স্পষ্ট যে দক্ষিণ দমদম পুরসভার নিয়োগে গোলযোগ হয়েছে।

উল্লেখ্য, ২০২৩ সালের মার্চ মাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অয়ন শীলকে  গ্রেফতার করে ইডি। পরে পুর নিয়োগ দুর্নীতি মামলা প্রকাশ্যে আসে। ইডি সূত্রে জানা যায়, অয়নের সংস্থাই পুর নিয়োগের ক্ষেত্রে ওএমআরের দায়িত্বে ছিল। চলতি বছর এপ্রিলে তাঁকে হেফাজতে নেয় সিবিআই। এরপর উঠে এসেছে একের পর এক তথ্য। সিবিআই সূত্রে জানা গিয়েছে, অয়নের সংস্থার মাধ্যমে বহু প্রার্থীর পুরসভায়  বেনিয়মভাবে  নিয়োগ হয়েছে।  সেই জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বহু প্রার্থীকে ডেকে জেরা করা শুরু করেছে।

Advertisement
Tags :
Advertisement