For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গাজায় ইজরায়েলের গণহত্যা নিয়ে মন্তব্যের জের, আমেরিকায় চাকরি খোয়ালেন মুসলিম নার্স

পুরস্কার গ্রহণ করতে গিয়ে সে বক্তৃতায় গাজার গণহত্যা নিয়ে কথা বলেন। এবং দায়ী করেন ইজরায়েলকে। আর গাজা যুদ্ধে সন্তান হারানো শোকার্ত মায়েদের প্রসঙ্গ টেনে কথা বলেন।
04:45 PM May 31, 2024 IST | Susmita
গাজায় ইজরায়েলের গণহত্যা নিয়ে মন্তব্যের জের  আমেরিকায় চাকরি খোয়ালেন মুসলিম নার্স
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ সাত মাসের বেশি সময় ধরে চলছে ইজরায়েল-হামাস যুদ্ধ। ওই প্রাণঘাতী যুদ্ধে বলি হয়েছেন ৩৬ হাজারের বেশি নিরীহ ফিলিস্তিনি। বাস্তুচ্যুত হয়েছেন কয়েক লক্ষ। নিরীহ ফিলিস্তিনিদের উপরে ইজরায়েলি জল্লাদ বাহিনীর হামলায় রীতিমতো ক্ষুব্ধ বিশ্ববাসী। ইজরায়লি  জল্লাদ বাহিনীর গণহত্যার সমালোচনায় সরব হওয়ায় এবার খোদ মার্কিন মুলুকে চাকরি খোয়াতে হয়েছে এক মুসলিম নার্সকে। আর ওই সিদ্ধান্ত নিয়েই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটা নাগরিকরা। 

Advertisement

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম 'আল জাজিরা'র এক প্রতিবেদনে জানানো হয়েছে, 'সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ইজরায়েলকে গণহত্যাকারী বলে আখ্যায়িত করেছিলেন  এনওয়াইইউ ল্যাঙ্গন হেলথ হাসপাতালের নার্স হাসেন জাবের। তাঁর ওই মন্তব্য ভালভাবে মেনে নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। সংবেদনশীল ও বিতর্কিত বিষয়ে মুখ খোলার দায়ে বৃহস্পতিবার জাবেরকে চাকরি থেকে বরখাস্তাঁত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই অমানবিক সিদ্ধান্তের পক্ষে সাফাই দিতে গিয়ে বলেছে, 'ইজরায়েল-প্যালেস্টাইন সঙ্ঘাত বিতর্কিত বিষয়। কর্মক্ষেত্রে এ বিষয়ে নিজের মতামত পোষণ করা একেবারে ঠিক নয়।  গত ডিসেম্বরেই এই ধরনের কথা না বলার জন্যে জাবেরকে সতর্ক করা হয়েছিল। সেই সতর্ক বার্তায় কর্ণপাসত না করে লাগাতার মুখ খুলে চলেছিলেন। তাই চরম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Advertisement

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হয়েছে গাজা-ইজরায়েল বিধ্বংসী যুদ্ধ। প্রায় সাত মাস ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে ইজরায়েলি বাহিনী। এখনও পর্যন্ত ইজরায়েল-হামাস যুদ্ধে বলি হয়েছে ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনি। আহত হয়েছেন ৭৭ হাজার ৯০৮ জন। বাস্তুচ্যুত হয়েছেন ১৭ লাখেরও বেশি বাসিন্দা। ইজরায়েল-হামাস হামলায় নিহতদের মধ্যে রয়েছেন ৩২০ জন সেনা। 

Advertisement
Tags :
Advertisement