OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মিজরামের  রানওয়ে থেকে ছিটকে পড়ল মায়ানমারের বিমান, আহত ৮

01:06 PM Jan 23, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ মিজোরামের লেংপুই বিমানবন্দরে মায়ানমারের সেনাবাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায়  গুরুত্বর আহত হয়েছেন ৮ জন । তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে । জানা গিয়েছে, ওই বিমানে ছিল ১৩ জন সদস্য। শুরু হয়েছে উদ্ধারকাজ। 

সূত্রের খবর, ভারত থেকে মায়ানমারে সেনাদের দেশে ফিরিয়ে নিয়ে যেতে এসেছিল বিমানটি। তবে এদিন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়েতে নির্দিষ্ট জায়গায় থামতে না পারায় বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে । তাতেই গুরুত্বর জখম হয় ৮জন। গত সপ্তাহে মোট ২৭৬ জন মায়ানমারের সেনা মিজোরামে প্রবেশ করেছে । তাদের মধ্যে ১৮৪ জনকে সোমবার ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন  আসাম রাইফেলস। এদিন এক কর্মকর্তা জানিয়েছেন, আইজলের নিকটবর্তী লেংপুই বিমানবন্দর থেকে বিমানবাহিনীর বিমানে করে তাদের প্রতিবেশী দেশে ফিরিয়ে দেওয়া হচ্ছিল। আর তখনই ঘটে বিপত্তি।

প্রসঙ্গত, একটি জাতিগত বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে বন্দুকযুদ্ধের পর মিজোরাম থেকে মায়ানমারে পালিয়ে আসে বহু সেনা। মণিপুর, মিজোরাম-সহ সীমান্তবর্তী রাজ্যগুলিতে আশ্রয় নিয়েছেন তারা। বর্তমানে মায়ানমারে জুন্টার পাল্লা ভারী থাকলেও ক্রমে শক্তিবৃদ্ধি করছে বিদ্রোহীরা। আর তাতেই বাড়ছে সংঘর্ষ। এই ঘটনার রেশ পড়েছে ভারতেও। মায়ানমার থেকে পালিয়ে তারা মিজরামে আসতে শুরু  করেছে। আশঙ্কা করা হচ্ছে মায়ানমার থেকে পালিয়ে বেশ কয়েকজন মণিপুরে রয়েছে।  বর্তমানে গণতন্ত্রের দাবিতে উত্তাল মায়ানমার ।

Tags :
injuredMizoram AirportMyanmar army planeplane crash
Next Article