OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নববর্ষের সকাল থেকে দক্ষিণেশ্বর ও কালীঘাট মন্দিরে ভক্তদের নজরকাড়া ভিড়

05:05 PM Apr 14, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,কলকাতা ও উত্তর চব্বিশ পরগনা : নববর্ষে মেতে উঠেছেন আপামর বাঙালি। সকাল থেকে দক্ষিণেশ্বর(Dakhinneswar) মন্দিরের ভক্তদের ভিড়ের ঢল নেমেছে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে মা ভবতারিণী মায়ের আশীর্বাদ নিয়ে বছর শুরু করতে প্রতি বছরের মত এ বছরেও ভক্তরা শামিল হয়েছেন মন্দির প্রাঙ্গণে। দূর দূরান্ত থেকে আগত ভক্তদের জন্য মায়ের দর্শনে বিশেষ ব্যবস্থা করা হয়েছে মন্দিরে। একেবারে আটোসাটো নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা মন্দির চত্বর। যেকোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর প্রশাসন। রক্ত আজ নববর্ষের সকালের স্নান করে মা ভবতারিণী মায়ের দর্শনে এসেছেন। গঙ্গা স্নানের ক্ষেত্রেও গঙ্গার ঘাটের পাড়ে পুলিশের নজরদারি রয়েছে ব্যাপক ভাবে। ভক্তদের জন্য প্রসাদের বিশেষ ব্যবস্থাও রয়েছে আজ মন্দির প্রাঙ্গনে। বিশেষ সাজে আর সেজেছেন মা ভবতারিণী। সারা বছর ভালো কাটুক।

এই কামনায় লম্বা লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও অগণিত ভক্তেরা মায়ের দর্শনে এবং পুজো দিতে এসেছেন। বাচ্চা থেকে বৃদ্ধ আবাল বনিতা বহু মানুষ প্রতিবছরের মত এ বছরেও বাংলার নববর্ষের সূচনা করলেন দক্ষিণেশ্বর মন্দিরের মা ভবতারিণী মায়ের আরাধনার মধ্যে দিয়ে। রবিবার দক্ষিণেশ্বরের পাশাপাশি নববর্ষের কালীঘাট মন্দিরে(Kalighat Temple) ভক্তদের ভিড় ছিল নজর কাড়ার মত। ব্যবসায়ীরা তাদের নতুন খাতা ও গণেশ লক্ষ্মী পুজো করাতে আসেন কালীঘাটে। ভক্তদের পুজো দেওয়ার ছিল লম্বা লাইন। এদিকে,বাংলার নববর্ষে সকাল সকাল জনসংযোগে মালদা দক্ষিণ লোকসভা কেন্দ্রের প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর। এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ বিজেপি। তাই প্রাতঃভ্রমনকারীদের কাছে গিয়ে শুভেচ্ছা বিনিময় করলেন তিনি। মালদা ইংরেজবাজার পুরসভা(Englishbazar Municipality) এলাকার জাহাজফিন্ডে প্রাতঃভ্রমনকারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

পাশাপাশি প্রচারে জোর বাড়াতে ১৪টি টোটো পুরসভার বিভিন্ন ওয়ার্ডে পরিক্রমা করবে। তারও সূচনা করেন। বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী বলেন, বাংলার নববর্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকেও শুভেচ্ছা জানাচ্ছেন তিনি।বীজপুর বিধানসভা(Bijpur Assembly) কেন্দ্রের অন্তর্গত কাঁচরাপাড়ায় নববর্ষের দিন সকালে নিজের নির্বাচনী প্রচার করলেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং। নববর্ষের সকালে কাঁচরাপাড়া নিশান ক্লাবের সামনে থেকে শুরু করে গোটা এলাকা ঘুরে কাঁচরাপাড়া মিলননগর আদর্শ সংঘ ক্লাবের মাঠে শেষ হয় এই প্রচার।

Tags :
Dakhineswar TempleNaba Barsha Over Crowd At Kalighat and Dakhineswar Temple
Next Article