For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সাকিবকে হঠিয়ে তিন ফরম্যাটেই টাইগারদের অধিনায়ক শান্ত

07:08 PM Feb 12, 2024 IST | Sundeep
সাকিবকে হঠিয়ে তিন ফরম্যাটেই টাইগারদের অধিনায়ক শান্ত
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: সাকিব আল হাসানের জমানার অবসান। তাঁর জায়গায় টেস্ট, একদিন এবং টি টোয়েন্টিতে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব সামলাবেন নাজমুল হোসেন শান্ত। আজ সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। অধিনায়কের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্বেও নতুন মুখ আনা হয়েছে। মিনহাজহুল আবেদিন নান্নুর জায়গায় প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন প্রাক্তন টাইগার অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু।

Advertisement

গত কয়েক বছর ধরে বাংলাদেশের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু তাঁর অধিনায়কত্ব নিয়ে টাইগারদের মধ্যেই ব্যাপক ক্ষোভ ছিল। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মদতে দল গঠন নিয়ে লাগাতার নোংরামি চালিয়ে যাচ্ছিলেন তিনি। গত বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপ ক্রিকেট চলাকালীনই সাকিবের বিরুদ্ধে বিদ্রোহ করেন বাংলাদেশ জাতীয় দলের সাত সিনিয়র ক্রিকেটার। ওই বিদ্রোহ সামাল দিতে ঢাকা থেকে মুম্বইতে ছুটতে হয়েছিল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন-সহ বিসিবির পরিচালনা পর্ষদের সদস্যদের। বিশ্বকাপের পরেই সাকিবকে অধিনায়কের দায়িত্ব থেকে গলা ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হবে এমন আশ্বাস দিয়েই বিদ্রোহ ধামাচাপা দেন তাঁরা।

Advertisement

এদিন বিসিবির পরিচালনা পর্ষদের বৈঠকে সাকিবকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার বিষয়ে ঐক্যমতে পৌঁছন পরিচালনা পর্ষদের সব সদস্য। তবে টেস্ট, একদিন ও টি টোয়েন্টি-তিন ফরম্যাটের জন্য আলাদা অধিনায়ক নিয়োগ করা হবে কিনা তা নিয়ে খানিকটা মতানৈক্য দেখা দেয়। শেষ পর্যন্ত জাতীয় দলের অন্যতম ব্যাটার নাজমুল হোসেন শান্তের কাঁধেই তিন ফরম্যাটের অধিনায়কত্ব সঁপে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আর এর মধ্য দিয়েই সাকিব জমানার অবসান ঘটল। বিশ্বকাপের মাঝপথে চোটের অছিলায় সরে দাঁড়িয়েছিলেন সাকিব। তার জায়গায় ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন নাজমুল। এমনকি সাকিবের অনুপস্থিতিতে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও অধিনায়কত্ব করেন তিনি। 

Advertisement
Tags :
Advertisement