OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নাভালনির মৃতদেহকে লুকিয়ে রাখা হয়েছে, দাবি সহযোগীদের

03:52 PM Feb 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাশিয়ার বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির মৃতদেহ লুকিয়ে রাখা হয়েছে। সম্প্রতি এমনই অভিযোগ তুললেন অ্যালেক্সি নাভালনির সহযোগীরা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত নাভালনির দেহকে তাঁর পরিবারের হাতে হস্তান্তরিত করা হয়নি। ইতিমধ্যে নাভালনির প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে গ্রেফতার বরণ করেছেন প্রায় চারশো জন রুশ নাগরিক।

গত শুক্রবার রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের একটি কারাগারে অ্যালেক্সি নাভালনির মৃত্যু হয়। নাভালনির মৃত্যুর খবর জানায় কারা কর্তৃপক্ষ। এই ঘটনা সামনে আসার পরই বিক্ষোভে ফেটে পড়ে নাভালনির সহযোগীরা। তাঁদের বক্তব্য, সরকারের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চারে থাকা নাভালনিকে প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে হত্যা করা হয়েছে। একইসঙ্গে নাভালনির সহযোগীদের তরফে জানানো হয়েছে, নাভালনির মা লুডমিলা নাভালনায়াকে বলা হয়েছিল তাঁর ছেলে হাঁটার সময়ে জ্ঞান হারিয়ে পড়ে যান। তারপরই মারা যান। নাভালনির মৃতদেহকে সলেখার্ডের একটি মর্গে পাঠানো হয়েছে বলে জানানো হয়। কিন্তু নাভালনির সহযোগীদের বক্তব্য, সেখানে গিয়ে দেখা যায়. মর্গ বন্ধ রয়েছে।

উল্লেখযোগ্য বিষয়, নাভালনির মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পরও এই বিষয়ে কোনও মন্তব্য করতে দেখা যায়নি প্রেসিডেন্ট ভ্লাডিমির পুতিনকে। এই প্রেক্ষপটে পশ্চিমী দেশগুলি নাভালনির মৃত্যুর জন্য রুশ সরকারকেই দায়ী করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যে নাভালনির মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছে। ব্রিটেনের তরফে রুশ দূতাবাসের কর্মকতাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। সেই বৈঠকের সূত্র ধরেই ব্রিটেনের তরফে জানানো হয়, নাভালনির মৃত্যু নিয়ে যে কারণ দেখানো হচ্ছে, তা পক্ষপাতদুষ্ট ও অবাস্তব।

Tags :
Alexie NavalnyPolitics.Russia
Next Article