OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

 ৫ আসনে প্রার্থী ঘোষণা শরদের, বারামতীতে লড়ছেন কন্যা সুপ্রিয়া

06:42 PM Mar 30, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: আসন্ন লোকসভা ভোটে মহা বিকাশ আগাড়ি জোটের আসন রফা এখনও চূড়ান্ত হয়নি। তার মধ্যেই প্রার্থী তালিকা শুরু করে দিয়েছে মহাজোটের দলগুলি। শিবসেনা (উদ্ধব গোষ্ঠী), কংগ্রেসের পরে শনিবার পাঁচ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল এনসিপি (শরদচন্দ্র পওয়ার)। পওয়ার পরিবারের খাসতালুক হিসেবে পরিচিত বারামতীতে লড়ছেন শরদ কন্যা সুপ্রিয়া সুলে।

মহারাষ্ট্রের ৪৮ লোকসভা আসনে মহাবিকাশ আগাড়ি জোটের শরিক দলগুলি কে কয়টি আসনে লড়বে, তা নিয়ে গত কয়েকদিন ধরে টানাপোড়েন চলছে। কংগ্রেসের দাবি জানানো একাধিক আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছেন শিবসেনা (উদ্ধব গোষ্ঠী) প্রধান উদ্ধব ঠাকরে। কংগ্রেসের পক্ষ থেকেও বেশ কয়েকটি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। আর দুই শরিকের ওই আচরণে বেজায় ক্ষুব্ধ জোটের প্রাণপুরুষ হিসাবে পরিচিত শরদ পওয়ার। সূত্রের খবর, নিজের অসন্তোষের কথা কংগ্রেস ও উদ্ধব সেনার শীর্ষ নেতৃত্বকে জানিয়েও দিয়েছেন তিনি।

কিন্তু এদিন আচমকাই পাঁচ আসনের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছেন শরদ পওয়ার। বারামতীতে লড়ছেন বর্তমান সাংসদ সুপ্রিয়া সুলে। ওয়ার্ধায় প্রার্থী হয়েছেন অমর কালে। শিরুর থেকে অমল কোলহে। ডিন্ডোরি থেকে লড়বেন ভাস্কর ভাগাড়ে। আর আহমেদনগরে প্রার্থী হয়েছেন নীলেশ লাঙ্কে। গত বছর জুলাইতে এনসিপিতে ভাঙনের সময়ে বিক্ষুব্ধ নেতা অজিত পওয়ারের সঙ্গী হয়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি ফের শরদ শিবিরে ফিরে এসেছেন। যদিও লাঙ্কের ওই দলবদল ভালো চোখে দেখেননি অজিত পওয়ার। শিবির বদলের ফল ভুগতে হবে বলে হুমকিও দিয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি।  

Tags :
Lok Sabha Election 2024:NCP (SP) releases 1st list of Lok Sabha poll
Next Article