For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাইকোর্টে সমস্ত নিট মামলার শুনানি বন্ধের নির্দেশ সুপ্রিম কোর্টের

12:02 PM Jun 20, 2024 IST | Srijita Mallick
হাইকোর্টে সমস্ত নিট মামলার শুনানি বন্ধের নির্দেশ সুপ্রিম কোর্টের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ডাক্তারি প্রবেশিকা অর্থাৎ নিট কাণ্ড নিয়ে বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এদিন আদালতের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, নিট কাণ্ড নিয়ে হাইকোর্টে দায়ের হওয়ার সমস্ত মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে। পাশাপাশি   হাইকোর্টে চলা এই সংক্রান্ত মামলাগুলির রায়দানের ওপর  স্থগিতাদেশ দিয়েছে   সুপ্রিম কোর্ট। 

Advertisement

এরফলে  রাজস্থান, মুম্বই ও কলকাতা হাইকোর্ট থেকে মামলা সরল সুপ্রিম কোর্টে । ৮ জুলাই মামলা শুনবে শীর্ষ আদালত। বিচারপতি বিক্রম নাথ ও বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চ নির্দেশ দিয়েছে নিট পরীক্ষা নিয়ে  আগামী ৮ জুলাইয়ের মধ্যে সরকার ও এনটিএকে জবাব দিতে হবে।তবে কাউন্সিলিং ওপর কোন স্থগিতাদেশ দেয়নি শীর্ষ আদালত।   বলা বাহুল্য, নিটের ফল সংক্রান্ত যাবতীয় মামলা সুপ্রিম কোর্টে হস্তান্তরের জন্য আর্জি জানিয়েছিল পরীক্ষার নিয়ামক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এদিন সেই এনটিএ আর্জিকেই মান্যতা দিল সুপ্রিম কোর্ট।

Advertisement

উল্লেখ্য, ৫ মে গোটা দেশে হয়ে গিয়েছে NEET-UG পরীক্ষা। হবু ডাক্তারদের ভবিষ্যতের পথ খোলে এই পরীক্ষার মাধ্যমেই। অর্থাৎ NEET পরীক্ষার মাধ্যমেই মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারে পড়ুয়ারা। যাঁরা উচ্চমাধ্যমিকের পরেই ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। এই পরীক্ষাই তাঁদের পথ প্রশস্ত করে। কিন্তু বর্তমানে মানুষ কিছু জয় করার লক্ষে সঠিক পথের থেকে বেঠিক পথই বেছে নেয়। কারণ এখন সোশ্যাল মিডিয়ায় যুগ, খুব সহজেই টাকার লোভে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। যাতে কিনা বিপাকে পড়েন অনেক নিরপরাধ পরীক্ষার্থীরাও। বর্তমানে নিট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কাণ্ড নিয়ে  তদন্ত চলেছে সুপ্রিম কোর্টে ।

Advertisement
Tags :
Advertisement