For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ডাক্তারি পরীক্ষার ফলপ্রকাশ হতেই ফের কোটায় আত্মঘাতী পড়ুয়া

12:01 PM Jun 06, 2024 IST | Srijita Mallick
ডাক্তারি পরীক্ষার ফলপ্রকাশ হতেই ফের কোটায় আত্মঘাতী পড়ুয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ প্রকাশিত হয়েছে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা ( NEET-UGC) ফলাফল। এরপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের কোটায় আত্মঘাতী হল এক মেডিক্যাল পরীক্ষার্থী। জানা গিয়েছে, ফলপ্রকাশ হওয়ার পরেই ওই পড়ুয়া আবাসনের নবম তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নিহত ওই পড়ুয়ার নাম বাগিশা তিওয়ারি বাবা-মায়ের সঙ্গে থাকত। সে মধ্যপ্রদেশের রেভা জেলার বাসিন্দা । কোটার একটি কোচিং ইনস্টিটিউটে ন্যাশনাল এলিজিবিলিটি কাম-এন্ট্রান্স টেস্ট (ইউজি) পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল বাগিশা।  মঙ্গলবার ন্যাশনাল টেস্টিং এজেন্সি মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফলাফল ঘোষণা পরই বাগিশা নবতলার ব্যালকনি থেকে ঝাঁপ  দেয়।  এরপর পরিবারের সদস্যরা এবং অন্যরা তৎক্ষণাৎ তাঁকে উদ্ধার করে হাসপাতালে  নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। তবে কি কারণে বাগিশা আত্মহত্যা করল তা এখন জানা যায়নি।

Advertisement

উল্লেখ্য, এই নিয়ে চলতি বছর কোটায় প্রায় ১০ জন ডাক্তারি পড়ুয়া আত্মহত্যার ঘটনা ঘটল। বলা বাহুল্য, তৎকালীন অশোক গেহলট সরকার ২০২৩ সালে  কোচিং সেন্টারগুলিকে এই জাতীয় দুর্ভাগ্যজনক ঘটনা রোধে শিক্ষার্থীদের চাপ কমাতে সহায়তা করার জন্য নির্দেশিকা জারি করেছিল। গত সপ্তাহেই কোচিং সেন্টারগুলির জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। এর মধ্যে রয়েছে ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা এবং শিক্ষার্থীদের বিনোদন নিশ্চিত করার নির্দেশনা।  আর এই নির্দেশিকার মাঝেই ফের আত্মহত্যার ঘটনা ঘটল কোটায় । জানা গিয়েছে, ২০২৩ সালে কোটায় ডাক্তারি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে গিয়ে আত্মহত্যা করেছে মোট ২৬ জন পড়ুয়া। তবে বারবার কেন এমন আত্মহত্যার ঘটনা ঘটছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

Advertisement
Tags :
Advertisement