For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিটে প্রশ্নফাঁসকাণ্ডে কি সিবিআই তদন্ত, কেন্দ্রের মত চাইল সুপ্রিম কোর্ট

01:59 PM Jun 14, 2024 IST | Mainak Das
নিটে প্রশ্নফাঁসকাণ্ডে কি সিবিআই তদন্ত  কেন্দ্রের মত চাইল সুপ্রিম কোর্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি : নিট পরীক্ষায় প্রশ্নফাঁসকাণ্ড এবার সিবিআই তদন্তের দাবি উঠল। শুক্রবার এই বিষয়ে কেন্দ্রের মতামত জানতে চাইল সুপ্রিম কোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে কেন্দ্রের মতামত জানাতে হবে। এই মামলায় পরবর্তী শুনানি হবে আগামী ৮ জুলাই।

Advertisement

এদিন নিট পরীক্ষায় প্রশ্নপত্রফাঁসকাণ্ডে একটি মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। বিচারপতি বিক্রম নাথ ও বিচারপতি সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্ত নিয়ে কেন্দ্রের মতামত জানতে চান। এদিন শীর্ষ আদালত জানায়, কেন্দ্রকে এই বিষয়ে দুই সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে। সেইসঙ্গে বিহার সরকারের কাছ থেকেও মতামত জানতে চাইছে শীর্ষ আদালত। উল্লেখ্য, নিট পরীক্ষায় প্রশ্নফাঁসকাণ্ডের যে ঘটনা ঘটেছিল, এরমধ্যে বিহারও ছিল।

Advertisement

এর আগে নিট পরীক্ষায় বাড়তি নম্বর পাওয়া পড়ুয়াদের প্রাপ্ত মার্কশিট বাতিল করে দেয় শীর্ষ আদালত। সেইসঙ্গে পড়ুয়াদের ফের পরীক্ষা নেওয়ার কথাও জানায় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই রায়ের ফলে ১৫৬৩ জনকে ফের পরীক্ষায় বসতে হবে। প্রসঙ্গত, গত মে মাসে ৪৭৫০টি কেন্দ্রে নিট পরীক্ষা হয়েছিল। এরপর লোকসভা ভোটের ফল প্রকাশের দিন অর্থাৎ ৪ জুন নিট পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

Advertisement
Tags :
Advertisement