For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দেশে ৬৩ জনের শরীরে শনাক্ত করোনার JN.1 সাব ভ্যারিয়েন্ট

04:34 PM Dec 25, 2023 IST | Mainak Das
দেশে ৬৩ জনের শরীরে শনাক্ত করোনার jn 1 সাব ভ্যারিয়েন্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি : দেশে ক্রমশ থাবা চওড়া করছে করোনা। করোনার নতুন উপ প্রজাতি জেএনডট ওয়ানের হদিশ মিলল। সারা দেশ জুড়ে করোনায় নতুন করে আক্রান্ত হলেন ৬৩ জন। এই ৬৩ জনের মধ্যে বেশির ভাগই আক্রান্ত হয়েছেন গোয়ায়। উৎসবের মরশুমে গোয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে গোটা দেশ জুড়ে। কারণ, এই সময় প্রচুর বিদেশি পর্যটক গোয়ায় ঘুরতে আসেন। তাঁদের থেকেই সংক্রমণ ছড়াতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সোমবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন করে ৬৩ জনের শরীরে করোনার নতুন উপ প্রজাতির হদিশ পাওয়া গিয়েছে। এই ৬৩ জনের মধ্যে ৩৪ জন আক্রান্ত হয়েছেন গোয়ায়। মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন নয় জন। কর্নাটকে আট জন, কেরালায় ছয় জন, তামিলনাড়ুতে চার জন ও তেলেঙ্গানায় দুজন করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

এর আগে প্রথম করোনার এই উপপ্রজাতির হদিশ মিলেছিল কেরালায়। কেরালা থেকে ক্রমশই তা অন্যান্য রাজ্যে ছড়িয়ে পড়ে। নীতি আয়োগের সদস্য ভি কে পাল জানিয়েছেন, করোনার এই নতুন উপপ্রজাতির সম্পর্কে পরীক্ষা নিরিক্ষা করা হচ্ছে। সব রাজ্যে যাতে করোনার টেস্ট আরও বাড়ানো হয়, তার ওপর জোর দেওয়া হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, দেশে করোনা সংক্রমণের হার বাড়লেও এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই। যারা আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে ৯২ শতাংশের দেহে মৃদু উপসর্গ দেখা দিয়েছে। বাড়িতে আইসোলেশনে থাকলেই অনেকে সুস্থ হয়ে উঠছেন। ফলে এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কম। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, সকাল আটটা পর্যন্ত ৬২৪ জনের দেহে করোনা সংক্রমণ ছড়িয়েছে। সকাল আটটা পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছিল ৪ হাজার ৫৪ জন। কেরালায় এক জনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৫০,০৯,২৪৮ জন।

Advertisement
Tags :
Advertisement