OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সাইবার ক্রাইমে প্রতারিতদের সমস্যা সমাধানে সাইবার বন্ধু প্রকল্পে সূচনা নিউ বারাকপুর থানায়

09:51 PM Apr 05, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর : রাজ্য সহ দেশের বিভিন্ন প্রান্তে ডিজিটাল ইন্ডিয়ার যুগে প্রতিদিনই বিভিন্নভাবে প্রতারিত হচ্ছেন বহু সাধারণ মানুষ। বর্তমান সময়ে সাইবার প্রতারণা বা সাইবার অপরাধের সংখ্যা দিন দিন বাড়ছে। কেউ প্রতারিত হচ্ছেন ব্যঙ্কে কেউ আবার মোবাইল ফোন অথবা অনলাইনে(On Line) সামাজিক মাধ্যমে। এ ধরনের অপরাধমূলক কাজের দ্রুত সমস্যার সমাধানে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে কমিশনারেটের আওতায় সমস্ত থানায় চালু করা হল সাইবার বন্ধু। অনলাইনে প্রতারিত হলেই সাহায্যের হাত বাড়িয়ে দেবে সাইবার বন্ধু।

শুক্রবার বিকেলে নিউ বারাকপুর থানায় চালু হল সাইবার বন্ধু।ফিতে কেটে সাইবার বন্ধু প্রকল্পের শুভ উদ্বোধন করেন ঘোলা এসিপি তনয় চ্যাটার্জি,নব বারাকপুর থানার(New Barrackpore P.S.) ওসি সুমিত কুমার বৈদ্য সহ থানার এসআই সমীরণ দাস, অর্নব মিস্ত্রি, সৌমেন দাস সহ বিভিন্ন আধিকারিক রা।এসিপি তনয় চট্টোপাধ্যায় বলেন, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল আইপিএস অলোক রাজোরিয়ার নিজস্ব ধারনা নির্দেশে বিভিন্ন থানায় চালু হয়েছে 'পুলিশ বন্ধু'(Police Friend)।

মানুষের পাশে দাঁড়িয়ে পুলিশ সবার আগে এগিয়ে যাবে। প্রকল্পের সফলতার পরে ঘোলা থানার পর নিউ বারাকপুর থানায় চালু হল সাইবার বন্ধু পুলিশ কিয়স্ক পয়েন্ট ।দিন দিন বাড়ছে সাইবার ক্রাইম। সাইবার অপরাধ। কোন মানুষ প্রতারিত হল সরাসরি থানায় 'সাইবার বন্ধু' প্রকল্পে গিয়ে যাবতীয় অভিযোগ কাগজপত্র জমা দেবেন। যত তাড়াতাড়ি সম্ভব সমাধান চেষ্টা করা হবে। এছাড়াও সাইবার ক্রাইম অপরাধ নিয়ে চলছে মাইকিং সচেতনতা প্রচারভিযান।সাইবার বন্ধু কিয়স্ক টেবিলে থাকবেন একজন এটেন্টডেন্ট ও কম্পিউটার অপারেটর।

পাশাপাশি থানায় সর্বসাধারনের জন্য বিশুদ্ধ শীতল পানীয় জলের মেশিন ও উদ্ধোধন করা হয়। বিভিন্ন সময়ে চুরি ও হারিয়ে যাওয়া আটটি মোবাইল ফোন উদ্ধার করে অভিযুক্তদের ও প্রতারণার অভিযোগে দুই ব্যক্তির টাকা তুলে দেওয়া হয় এদিন।প্রতারিত তালবান্দা যুগবেড়িয়া নিবাসী আইটি কর্মী কার্তিক হালদার ফেরত পান ৩৮৭২২ এবং সুকান্তনগর(Sukanta Nagar) নিবাসী ব্যবসায়ী সুবির কুমার চৌধুরী ফেরত পান ৭০ হাজার টাকা। অভিযোগকারীরা নিজ নিজ মোবাইল ফেরত পেয়ে বেজায় খুশি। নববারাকপুর থানার পুলিশের কাজের প্রশংসা করেন।

Tags :
New Barrackpore Cyber BandhuNew Barrackpore P.S.
Next Article