For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিউবারাকপুর রবীন্দ্র সায়র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রর সেশন শুরু

06:28 PM Mar 01, 2024 IST | Subrata Roy
নিউবারাকপুর রবীন্দ্র সায়র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রর সেশন শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি,নববারাকপুর : পড়াশোনার পাশাপাশি খেলাধূলো শরীরচর্চার একান্ত জরুরী।তার জন্য যোগ ব্যায়াম, জিম সহ শরীর চর্চার মনো বিকাশে সাঁতার শেখার প্রয়োজন রয়েছে । সুস্থ শরীর গঠনের পাশাপাশি মনো বিকাশে শুক্রবার সকালে নিউবারাকপুর পুরসভা(Newbarrackpore Municipality) পরিচালিত ৪নং ওয়ার্ডে দুর্গা বাড়ি রোডে রবীন্দ্র সায়র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র সেশন শুরু হল। পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিচ্ছবিতে মালা দিয়ে সুইমিং পুলের সামনে নারকেল ফাটিয়ে বাঁশি বাজিয়ে রবীন্দ্র সায়র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের সেশন সূচনা করেন।

Advertisement

উপস্থিত ছিলেন স্থানীয় পুর প্রতিনিধি কৃষ্ণা বোস, নীতা দে, দেবাশিস মিত্র, হৃষিকেশ রায়, শোভা রায়, সুদীপ ঘোষ, সুইমিং পুল দায়িত্ব প্রাপ্ত আধিকারিক স্যানিটারি ইন্সপেক্টর ধীরাজ নন্দী সহ শিক্ষার্থীরা।খুদে থেকে বড়রা সুইমিং পুলে(Swiming Pool) নেমে পড়লেন। প্রশিক্ষকরা খুদে দের জলে নামিয়ে সাঁতার শেখাতে ব্যস্ত। পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা জানান প্রতি বছরের মতো এবছর ও রবীন্দ্র সায়র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের মার্চ মাসের সেশন শুরু হল। পুরসভা পরিচালিত এই সুইমিং পুলে নববারাকপুর সহ দুর দুরান্ত থেকে ছেলে মেয়েরা সাঁতার প্রশিক্ষণ নিতে আসেন।

Advertisement

যথেষ্ট সুনাম রয়েছে এই সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের। চার বছর থেকে চোদ্দ বছর বয়সি ছেলে মেয়েদের সকাল বিকাল সাতার শেখানোর সুবন্দোবস্ত রয়েছে। পাশাপাশি মহিলা দের জন্যও আলাদা ব্যবস্থা। মার্চ থেকে অক্টোবর মাসে পর্যন্ত আট মাসের সেশন চলবে। শুক্রবার প্রভাতী সূচনায় অনুষ্ঠানে সুইমিং পুলে খুদেদের জলে উন্মাদনা উচ্ছ্বাস ছিল বেশ ভালো ।

Advertisement
Tags :
Advertisement