For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটে নয়া পালক! 'নাইটহুড' সম্মানে ভূষিত হলেন 'ওপেনহাইমার' পরিচালক

যেটিতে রক্ষণশীল রাজনীতিবিদ এবং প্রযুক্তি শিল্পের নেতারাও অন্তর্ভুক্ত রয়েছে। উল্লেখ্য, ওপেনহেইমার, প্রথম পারমাণবিক বোমা তৈরির প্রেক্ষিতে নির্মিত ব্লকবাস্টার বায়োপিক।
03:55 PM Mar 29, 2024 IST | Sushmitaa
মুকুটে নয়া পালক   নাইটহুড  সম্মানে ভূষিত হলেন  ওপেনহাইমার  পরিচালক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বিদেশী ছবি হলেও চারিদিকে 'ওপেনহাইমার' নিয়ে জয়জয়কার। গতবছর মাঝামাঝি সময়েই গোটা বিশ্বব্যাপী মুক্ত পেয়েছিল ক্রিস্টোফার নোলান পরিচালিত 'ওপেনহাইমার'। ছবিটি গোটা বিশ্বজুড়ে প্রায় কয়েক বিলিয়ন অর্থ উপার্জন করেছে। শুধু তাই নয় ক্রিটিক চয়েস পুরস্কার থেকে অস্কার, গোল্ডেন গ্লোব-সহ একাধিক মর্যাদাপূর্ণ পুরস্কার লাভ করেছে এই ছবি। অস্কারে প্রায় ১৩ টি বিভাগে ৭ টি পুরস্কার জিতে রেকর্ড গড়েছে এই ছবি। এবার ছবির পরিচালকের মুকুটে নয়া পালক জুড়ল।

Advertisement

ইংল্যান্ডের প্রধানমন্ত্রী ঋষি সুনকের থেকে 'নাইটহুড' সম্মানে ভূষিত হতে চলেছেন ব্রিটিশ আমেরিকান চলচ্চিত্র নির্মাতা ক্রিস্টোফার নোলান। শুধু তিনিই নন, তাঁর স্ত্রী এবং চলচ্চিত্র প্রযোজক এমা থমাস নাইটহুডের সমতুল্য ডেমহুড সম্মানে ভূষিত হবেন। বৃহস্পতিবার ব্রিটিশ সরকার প্রধানমন্ত্রী ঋষি সুনকের প্রস্তাবিত সম্মানের একটি তালিকা প্রকাশ করেছে। যেটিতে রক্ষণশীল রাজনীতিবিদ এবং প্রযুক্তি শিল্পের নেতারাও অন্তর্ভুক্ত রয়েছে। উল্লেখ্য, ওপেনহেইমার, প্রথম পারমাণবিক বোমা তৈরির প্রেক্ষিতে নির্মিত ব্লকবাস্টার বায়োপিক। এই মাসের শুরুতে সাতটি আকাডেমি পুরস্কার পেয়েছে এই ছবি।

Advertisement

নোলান ওপেনহাইমারের চিত্রনাট্য লিখেছেন এবং টমাসের সঙ্গে মিলে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। যাই হোক, এ বছর নাইটহুড প্রাপ্তদের মধ্যে আরও আছে, গুগলের ডিপমাইন্ডের সিইও ডেমিস হাসাবিস, কৃত্রিম বুদ্ধিমত্তার জগতের অন্যান্য ব্যক্তিত্বদের মধ্যে ব্রিটিশ সরকারের এআই উপদেষ্টা ম্যাথিউ ক্লিফোর্ড এবং এআই সেফটি ইনস্টিটিউটের চেয়ারম্যান উদ্যোক্তা ইয়ান হোগার্থ। এছাড়াও বিলিয়নিয়ার ব্যবসায়ী এবং কনজারভেটিভ পার্টির দাতা মুহম্মদ মনসুরকে ব্যবসা, দাতব্য এবং রাজনৈতিক সেবার জন্য নাইটহুড হবে।

Advertisement
Tags :
Advertisement