OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলকাতা থেকে কোন রুটে চালু নতুন বিমান, জেনে নিন

07:18 PM Mar 14, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : কলকাতা থেকে আরও চারটি রুটে চালু হচ্ছে বিমান। দুটি অন্তর্দেশীয় ও দুটি আন্তর্জাতিক। এরফলে কলকাতা থেকে আরও বিভিন্ন জায়গায় সরাসরি যাওয়ার সুবিধা পাবেন যাত্রীরা।

জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের তরফে নতুন বিমান পরিষেবা চালু করা হচ্ছে। কলকাতা থেকে একটি বিমান সরাসরি যাবে কোচিতে। আরেকটি বিমান যাবে উত্তর পূর্বের জায়গা ইম্ফলে। আগামী এপ্রিল মাস থেকেই অন্তর্দেশীয় এই বিমান পরিষেবা চালু হয়ে যাবে। অন্যদিকে আরও দুটি আন্তর্জাতিক বিমান চালু হচ্ছে কলকাতা বিমানবন্দর থেকে। কলকাতা থেকে ঢাকা ও কলকাতা থেকে কাঠমাণ্ডু রুটের বিমান চালু করতে চলেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। মে মাসেই এই দুই পরিষেবা শুরু হয়ে যেতে পারে।

বর্তমানে কলকাতা থেকে কোচিগামী কোনও সরাসরি বিমান নেই। এখন কোচি যেতে হলে বেঙ্গালুরু হয়ে এখন কোচিতে যেতে হয়। তবে নতুন এই পরিষেবা চালু হয়ে গেলে সাধারণ মানুষের অনেক সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, কলকাতা থেকে কোচিতে বিমানটি দমদম বিমানবন্দর থেকে উড়ে যাবে সকাল ১১টা ২৫ মিনিটে। বিমানটি কোচি থেকে ফিরে আসবে দুপুর ৩টে ৫ মিনিটে। এর আগে সকাল ৭টা এয়ার ইন্ডিয়ার বিমানটি উড়ে যাবে ইম্ফলে। ইম্ফল থেকে বিমানটি ফের দমদমে ফিরে আসবে ১০টা ২০ মিনিটে। উল্লেখ্য, আগামী এপ্রিলেই কলকাতা থেকে শ্রীনগর ও কলকাতা থেকে জম্মু বিমান পরিষেবা শুরু হতে চলেছে। ইন্ডিগোর তরফে এই নতুন বিমান পরিষেবা হতে চলেছে। কলকাতা থেকে শ্রীনগরগামী বিমান পরিষেবা শুরু হবে আগামী ১০ এপ্রিল ও কলকাতা থেকে জম্মুগামী বিমান পরিষেবা চালু হবে আগামী ২১ এপ্রিল।

Tags :
Air IndiaFlightKolkataKolkata airport
Next Article