OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চলতি মাসেই চালু হতে পারে নিউ গড়িয়া-রুবি মেট্রো পরিষেবা

04:11 PM Dec 12, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : চলতি মাসেই চালু হতে চলেছে নিউ গড়িয়া থেকে রুবি মেট্রো পরিষেবা। কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, আগামী ২৪ ডিসেম্বর এই মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন নিউ গড়িয়া থেকে বিমানবন্দর মেট্রো প্রকল্পের সূচনা করেছিলেন। সেই মেট্রো প্রকল্পের অংশ হিসাবেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে চলেছে।

মেট্রো রেল সূত্রে খবর, নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মোট পাঁচটি স্টেশন রয়েছে। সেগুলি হল, কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত ও হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন।জানা গিয়েছে, এই রুটে ন্যুনতম ভাড়া রাখা হয়েছে পাঁচ টাকা। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যেতে খরচ পড়বে কুড়ি টাকা। নিউ গড়িুয়া স্টেশনটিকে জংশন স্টেশন হিসাবে সাজিয়ে তোলা হয়েছে।

জানা গিয়েছে, রুবি থেকে যাত্রীরা এক টোকেনেই দক্ষিণেশ্বর পর্যন্ত যেতে পারবেন। রুবি থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত ভাড়া লাগবে ৪৫ টাকা। সেক্ষেত্রে যাত্রীদের রুবি থেকে প্রথমে নিউ গড়িয়া স্টেশনে যেতে হবে। নিউ গড়িয়া স্টেশন থেকে অন্য একটি মেট্রো ধরে যেতে হবে দক্ষিণেশ্বরের পথে।

Tags :
KolkataMetroRail
Next Article