For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মে মাসেই অযোধ্যায় শুরু হচ্ছে নয়া মসজিদ নির্মাণের কাজ

02:22 PM Jan 22, 2024 IST | Sundeep
মে মাসেই অযোধ্যায় শুরু হচ্ছে নয়া মসজিদ নির্মাণের কাজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, অযোধ্যা: অসমাপ্ত রামমন্দিরে সোমবারই রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান সমাপ্ত হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কট্টর হিন্দুত্ববাদী সংগঠন আরএসএসের প্রধান মোহন ভাগবতের উপস্থিতিতেই প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ওই অনুষ্ঠান ঘিরে উচ্ছ্বাস আর আবেগে ভাসছেন গোটা দেশের হিন্দুরা। খানিকটা হলেও মনমরা মুসলিম সম্প্রদায়। আর মনমরা মুসলিম সম্প্রদায়ের জন্য সুখবর শোনালেন অযোধ্যায় সরকারি পৃষ্ঠপোষকতায় মসজিদ নির্মাণের দায়িত্বে থাকা ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশনের প্রধান হাজি আফরাত শেখ।

Advertisement

সোমবার সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, অযোধ্যায় গুঁড়িয়ে দেওয়া বাবরি মসজিদ থেকে ১৫ মাইল দূরে (প্রায় ২৫ কিলোমিটার) নয়া মসজিদ গড়ে উঠছে। চলতি বছর রমজান মাস শেষ হওয়ার পরেই অযোধ্যায় সরকারের দেওয়া জমিতে মসজিদ নির্মাণের কাজ শুরু হবে। মে মাসের শেষের দিকে ওই নির্মাণ কার্য শুরু হবে। পুরো মসজিদ নির্মাণ করতে তিন থেকে চার বছর সময় লাগবে। নয়া মসজিদের নামকরণ হচ্ছে মুসলিম ধর্মের প্রবর্তক হজরত মহম্মদের নামে। মসজিদ চত্বরে একটি ৫০০ শয্যার হাসপাতাল গড়ে তোলা হবে।

Advertisement

রামমন্দির নির্মাণের উজন্য সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা তুলেছিল রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। ৪ কোটি বেশি সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা বাবদ ৩,০০০ কোটি সংগ্রহ করেছিল। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের পদাঙ্ক অনুসরণ করে ‘মসজিদ মোহাম্মদ বিন আবদুল্লাহ’র জন্য মুসলিমদের কাছ থেকে চাঁদা তোলার পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে মসজিদ পরিচালন সমিতি।

Advertisement
Tags :
Advertisement