For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুস্তি ফেডারেশনের নতুন অস্থায়ী কমিটি ঘোষণা আইওএ-এর

05:13 PM Dec 27, 2023 IST | Mainak Das
কুস্তি ফেডারেশনের নতুন অস্থায়ী কমিটি ঘোষণা আইওএ এর
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কুস্তিগীরদের চাপের মুখে পড়ে গত রবিবার ফেডারেশনের নতুন কমিটিকে সাসপেন্ড করা হয়েছিল। এবার ফেডারেশনের কাজকর্ম সচল রাখতে অস্থায়ী কমিটি গঠন করে দিল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

Advertisement

নতুন যে অস্থায়ী কমিটি গঠিত হল তাঁকে নেতৃত্ব দেবেন ভুপেন্দ্র সিং বাজওয়া। এছাড়াও এই কমিটিতে রয়েছেন এম এম সোমায়া ও মঞ্জুষা কানওয়ার। তিন জনের কেউই কুস্তি জগতের নন। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, কুস্তি ফেডারেশনের কাজকর্মে স্বচ্ছতা ও দায়িত্বশীলতা যাতে বজায় থাকে, তা নিশ্চিত করার জন্যই এই অস্থায়ী কমিটি গঠন করা হয়েছে। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসেসিয়েশনের সভাপতি পি টি উষা জানান, নিয়ম তোয়াক্কা না করে যে কুস্তি ফেডারেশনের কাজকর্ম চলত, তা ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের নজরে এসেছে। তারপরই এই নতুন অস্থায়ী কমিটি গঠন করা হয়েছে। আশা করব নতুন এই অস্থায়ী কমিটি ফেডারেশনের নিয়ম মেনেই কাজ করবে।

Advertisement

উল্লেখ্য, গত রবিবার যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রিজভুষণ শরণ সিংয়ের এক ঘনিষ্ঠকে ফেডারেশনের দায়িত্বে নিয়ে আসা হয়। ব্রিজভুষণ ঘনিষ্ঠ ওই ব্যক্তির নাম সঞ্জয় সিং।সঞ্জয় সিং দায়িত্ব নেওয়ার পরই চলতি মাসের শেষে উত্তর প্রদেশের গোন্ডায় অনুর্ধ ১৫ ও অনুর্ধ ২০ স্তরের প্রতিযোগিতা আয়োজনের কথা ঘোষণা করেন। সাধারণত কোনও প্রতিযোগিতা ঘোষণার আগে অন্তত ১৫ দিনের সময় দিতে হয়। কিন্তু নিয়মের তোয়াক্কা না করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। সঞ্জয় সিংয়ের এই সব সিদ্ধান্তের প্রতিবাদ জানান সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা। কুস্তি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন সাক্ষী। পাশাপাশি বজরং পুনিয়া পদ্মশ্রী সম্মান ফেরত দেওয়ার কথা জানান। পরে সঞ্জয় সিংয়ের নেতৃত্বাধীন কুস্তি ফেডারেশনকে সাসপেন্ড করার পর পদ্মশ্রী সম্মান ফেরত নেওয়ার ব্যাপারে সম্মত হন পুনিয়া। এরপর অস্থায়ী কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

Advertisement
Tags :
Advertisement