OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লায়নের ঘূর্ণিতে কুপোকাত কিউয়িরা, ১৭২ রানে জয় অজিদের

12:33 PM Mar 03, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : লক্ষ্যপূরণ হল না নিউজিল্যান্ডের। ৩৬৯ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার কাছে হার মানতে হল কিউয়িদের। ১৭২ রানে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হতে হল নিউজিল্যান্ডকে। ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে অজিদের হারিয়ে বাজিমাত করেছিলেন গ্লেন ফিলিপস। এবার স্পিনে বাজিমাত করে অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন নাথান লায়ন।

৩৬৯ রান তাড়া করতে নেমে শনিবারই তিন উইকেট পড়ে গিয়েছিল নিউজিল্যান্ডের। এদিন রাচীন রবীন্দ্র ও ডারেল মিচেল ব্যাট করতে নেমে বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেনি। রাচীন আউট হয়ে যান লায়নের বলে ও ডারেল মিচেল আউট হয়ে যান হ্যাডেলউডের হাতে। এরপর কোনও ব্যাটসম্যানই অজি বোলারদের সামনে টিকতে পারেনি। বল হাতে নাথান লায়ন তুলে নেন ৬টি উইকেট। হ্যাজেলউড তুলে নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন ট্রাভিস হেড ও ক্যামেরন গ্রিন। ১৯৬ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। লায়নের স্পিন সামলাতে না পেরে ২৩ ওভারের মধ্যে গুটিয়ে যায় কিউয়ি ব্যাটসম্যানরা।  

এদিন নিউজিল্যান্ডের কাছে ঘরের মাটিতে রেকর্ড রান তাড়া করে টেস্ট ম্যাচ জেতার সুযোগ ছিল। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৯৬৯ সালে অকল্যান্ডে ৩৪৫ রান তাড়া করে টেস্ট ম্যাচ জেতার নজির গড়েছিলেন কিউয়িরা। এবার তার থেকেও বেশি রান তাড়া করে টেস্ট জয়ের সুযোগ ছিল। কিন্তু নিউজিল্যান্ডের সেই লক্ষ্যপূরণ হল না।

Tags :
Australiacricketnewzelandwellington Test
Next Article