For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সপ্তাহের শুরুতেই ধাক্কা, ৩৫৩ সূচক খোয়াল সেনসেক্স

03:56 PM Feb 26, 2024 IST | Sundeep
সপ্তাহের শুরুতেই ধাক্কা  ৩৫৩ সূচক খোয়াল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সপ্তাহের শুরুতেই ধাক্কা খেল শেয়ারবাজার। তথ্য-প্রযুক্তি এবং স্বাস্থ্য ক্ষেত্রের সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ারমূল্য নিম্নমুখী হওয়ার কারণেই ধাক্কা খেয়েছে সেনসেক্স ও নিফটি। সোমবার আগের দিনের চেয়ে এক ধাক্কায় ৩৫২.৬৬ সূচক কমে ৭২,৭৯০.১৩ সূচকে ঠেকেছে সেনসেক্স। আর ৯৭ দশমিক ৬৫ পয়েন্ট কমে ২২,১১৫.০৫ সূচকে ঠেকেছে নিফটি।

Advertisement

গত সপ্তাহে ঊর্ধ্বমুখী ছিল শেয়ারবাজার। শুক্রবার সপ্তাহের শেষ কর্মদিবসে ৭৩,১৪২.৮০ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। যদিও এদিন সকালে আগের দিনের চেয়ে প্রায় ১০০ সূচক কম নিয়ে রেড জোনে থেকে শুরু হয় লেনদেন। বাজার শুরুরর খানিক ক্ষণের মধ্যে আরও নিম্নমুখী হয়ে ৭২ হাজারের ঘরে নেমে যায়। তার পর চড়াই উতরাইয়ের মধ্য দিয়েই এগিয়ে চলে। দুপুরের দিকে এক ধাক্কায় ৭২,৬৬৬.৮২ সূচকে নেমে যায়। যদিও পরের দিকে সেই ধাক্কা খানিকটা সামলে ওঠে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,০৯২.৬৬ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,৬৬৬.৮২ পয়েন্ট। বাজারতে এদিন স্মল ও মিডক্যাপ ইনডেক্সও আগের দিনের তুলনায় ০.৩৮ শতাংশ হ্রাস পেয়েছে।

Advertisement

এদিন কার্যত মিডিয়া বাদে অন্য কোনও ক্ষেত্রই তেমন লাভের মুখ দেখেনি। সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে তথ্য-প্রযুক্তি ও মেটাল ক্ষেত্র। নিফটির ৩০ শীর্ষ সংস্থার মধ্যে ২৬ সংস্থাই লোকসানের মুখে পড়েছে। লার্সেন টুব্রো, পাওয়ার গ্রিড, হিন্দুস্থান লিভার এবং এইচডিএফসি ব্যাঙ্ক ছাড়া বাকি সব সংস্থা রেড জোনে থেকেই বন্ধ হয়েছে।

Advertisement
Tags :
Advertisement