OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিস্ফোরক তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ঝলসে মৃত্যু ৯ জনের

12:16 PM Dec 17, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ  বিস্ফোরক প্রস্তুতকারক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। জানা গিয়েছে, নাগপুর থেকে ৫৫ কিলোমিটার দূরে বাজার গ্রামে অবস্থিত একটি সোলার এক্সপ্লোসিভ কোম্পানিতে বিস্ফোরণ ঘটে।  এই বিস্ফোরণের জেরে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৯জন তবে নিহতের সংখ্যা আরও  বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কাস্ট বুস্টার প্ল্যান্টে প্যাকিং প্রক্রিয়া চলাকালীন বিস্ফোরণটি ঘটে বলে জানা গিয়েছে।

নাগপুর গ্রামীণের পুলিশ সুপার জানিয়েছেন, বিস্ফোরণের পর প্রস্তুতকারক কারখানার একটি অংশ ধসে পড়ে যায়। দুর্ঘটনাস্থল থেকে আহত চারজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে এবং ভেতরে আরও মানুষ আটকা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উল্লেখ্য, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে প্রস্তুতকারক কারখানার ভেঙে পড়ে যায়। এরজেরে উদ্ধার অভিযান চালাতে বেশ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে উদ্ধারকর্মীদের।

তবে , আচমকাই এই বিস্ফোরণের জেরে গ্রামের এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।  কি করে এই ভয়াবহ বিস্ফোরণের কাণ্ডটি ঘটলো তা এখনও পর্যন্ত জানা যায়নি। বর্তমানে জোরকদমে চলছে উদ্ধারকার্য। মনে করা হচ্ছে উদ্ধারকাজ শেষ হলে আরও বাড়বে নিহতের সংখ্যা। গুরুত্বর জখমদের ভর্তি করা হচ্ছে হাসপাতালে।  ইতিমধ্যেই এই পুরো ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত । তবে ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়ানো যায় সেই দিকেও নজর দেওয়া হচ্ছে। 

Tags :
BlastDeath.manufacturing companyNagpur
Next Article