For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকায় নীতীশ-চন্দ্রবাবু, সক্রিয় পাওয়ার

03:10 PM Jun 04, 2024 IST | Mainak Das
সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকায় নীতীশ চন্দ্রবাবু  সক্রিয় পাওয়ার
Advertisement

নিজস্ব প্রতিনিধি : এবারে সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন তেলগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নাইডু ও জেডিইউ নেতা নীতীশ কুমার। এখনও পর্যন্ত লোকসভা ভোটের যে ফলাফল প্রকাশিত হয়েছে তাতে চন্দ্রবাবু নাইডু ও নীতীশ কুমারের দল খুব ভালো ফল করেছে। বিজেপি কিংবা বিরোধী ইন্ডিয়া জোটের কাছে সরকার গঠন করার মতো প্রয়োজনীয় আসন নেই। এই পরিস্থিতিতে নীতীশ ও চন্দ্রবাবুকে নিজের কাছে টানতে তৎপর দুই শিবিরই।

Advertisement

এখনও পর্যন্ত লোকসভা ভোটের যে ফলাফল প্রকাশিত হয়েছে, তাতে দেখা গিয়েছে, অন্ধ্রপ্রদেশে ১৬টি আসনে এগিয়ে রয়েছে তেলুগু দেশম পার্টি। অন্যদিকে বিহারে ১৪ থেকে ১৫টি আসনে এগিয়ে রয়েছেন নীতীশ কুমারের জেডিইউ। তেলুগু দেশম পার্টি ও জেডিইউয়ের জয়লাভ করা আসন মিলে ৩০টি আসন হয়। এই ৩০টি আসন যাদের কাছে যাবে, তাঁরাই সরকার গঠন করবে। এই পরিস্থিতিতে ইন্ডিয়া জোট সরকার গঠন করতে তৎপরতা দেখিয়েছে। নীতীশ কুমার ও চন্দ্রবাবু নাইডুর সঙ্গে যোগাযোগ করতে চলেছেন এনসিপি নেতা শরদ পাওয়ার। নীতীশ, চন্দ্রবাবু কি বিজেপির সঙ্গ ছেড়ে ইন্ডিয়া জোটের পক্ষে আসবে, এখন সেটাই দেখার।

Advertisement

উল্লেখ্য, শেষ খবর পাওয়া পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন ২৮৮টি আসনে এগিয়ে রয়েছে। ২৮৮টি আসনের মধ্যে বিজেপি একা এগিয়ে রয়েছে ২৪৫টি আসনে। সরকার গঠন করতে গেলে ২৭২টি আসন প্রয়োজন। এখনও পর্যন্ত যা ফলাফল প্রকাশিত হয়েছে তাতে বিজেপির নিজের কাছে সরকার গঠনের মতো প্রয়োজনীয় সংখ্যা নেই। অন্যদিকে ইন্ডিয়া জোট এগিয়ে রয়েছে ২২৩টি আসনে। ফলে সরকার গঠন করতে ইন্ডিয়া জোটেরও নীতীশ কুমার ও চন্দ্রবাবু নাইডুকে প্রয়োজন।

Advertisement
Tags :
Advertisement