For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধানসভা ভোটেও বিজেপির সঙ্গে জোট নয়, জানিয়ে দিল জয়ললিতার দল

08:38 PM Jun 08, 2024 IST | Sundeep
বিধানসভা ভোটেও বিজেপির সঙ্গে জোট নয়  জানিয়ে দিল জয়ললিতার দল
Advertisement

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: সদ্য সমাপ্ত লোকসভা ভোটে আলাদাভাবে লড়াই করতে গিয়ে তামিলনাডুতে ভরাডুবি ঘটেছে এআইএডিএমকে ও বিজেপির। শূন্য হাতেই ফিরতে হয়েছে দুই শিবিরকে। উল্টে রাজ্যের ৩৯ আসনই ঝুলিতে পুরেছে ডিএমকে’র নেতৃত্বাধীন জোট। পরিসংখ্যান বলছে, বিজেপি-এআইএডিএমকে যদি হাত মিলিয়ে লড়ত, তাহলে ডিএমকে জোটকে কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হত। ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে, লোকসভার ভোট থেকে শিক্ষা নিয়ে কী ২০২৬ সালের বিধানসভা ভোটে ফের কাছাকাছি আসবে জয়ললিতার দল এবং বিজেপি?

Advertisement

শনিবার ওই জল্পনায় জল ঢেলে দিয়েছেন এআইএডিএমকে’র সাধারণ সম্পাদক ই কে পালানিস্বামী। লোকসভা ভোটে দল ধুয়েমুছে সাফ হওয়ার পরে এদিনই প্রথম সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সালেমে সাংবাদিক সম্মেলনে পালানিস্বামী বলেন, ‘২০২৬ সালের বিধানসভা ভোটেও বিজেপির সঙ্গে কোনও জোটে যাবে না এআইএডিএমকে। একার শক্তিতেই লড়বে।’ বিজেপির সঙ্গে জোটে না যাওয়ার যুক্তি দিতে গিয়ে এআইএডিএমকে’র সাধারণ সম্পাদক বলেছেন, ‘কোনও আসন না পেলেও ২০১৯ সালের লোকসভা ভোটের চেয়ে দলের ভোট বেড়েছে। ২০১৯ সালে দলের প্রাপ্ত ভোটের হার ছিল ১৯ শতাংশ। তা এবার বেড়ে হয়েছে ২০ শতাংশের বেশি।’ তবে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, ভোট বাড়ার পিছনে রয়েছে অঙ্কের জারিজুরি। গতবারের তুলনায় জয়ললিতার দল এবার বাড়তি ১০টি আসনে প্রার্থী দিয়েছিল এআইএডিএমকে।

Advertisement

২০২৩ সালের সেপ্টেম্বর মাসে বিজেপির সঙ্গে সম্পর্কছিন্ন করে এনডিএ ছেড়ে বেরিয়ে এসেছিল জয়ললিতার দল। সবক শেখাতে এআইএডিএমকের জোট সঙ্গী শরিক দলগুলিকে ভাঙিয়ে এনডিএ জোটে সামিল করেছিলেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা। জয়ললিতার দলের একাধিক নেতাকেও দলে ভিড়িয়েছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি।

Advertisement
Tags :
Advertisement