For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভারতের বিরুদ্ধে নেই অ্যান্ডারসন, অভিষেক এক স্পিনারের

02:30 PM Jan 24, 2024 IST | Mainak Das
ভারতের বিরুদ্ধে নেই অ্যান্ডারসন  অভিষেক এক স্পিনারের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম একাদশে জায়গা হয়নি অ্যান্ডারসনের। তবে এবারে টেস্টে অভিষেক হতে চলেছে বাঁহাতি স্পিনার টম হার্টলির। এছাড়াও আরও দুই স্পিনার রেহান আহমেদ ও জ্যাক লিচকে। একমাত্র পেসার হিসাবে দলে জায়গা করে নিয়েছেন মার্ক উড।

Advertisement

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। সেই সিরিজে রাখা হয়নি ৬৯০ উইকেটের মালিক জেমস অ্যান্ডারসনকে। কারণ, আসন্ন টেস্টে স্পিন বোলারদের বেশি করে খেলাতে চলেছে ইংল্যান্ড শিবির। অ্যান্ডারসনকে যদি খেলানো হত, তাহলে হয়ত এই টেস্ট সিরিজে সাতশো উইকেট পেতে পারতেন তিনি। কিন্তু তাঁকে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। উল্লেখ্য, ভারতের মাটিতে ১৩টি টেস্টে অ্যান্ডারসনের উইকেট সংখ্যা ৩৪টি।

Advertisement

অন্যদিকে আসন্ন টেস্টেই অভিষেক হতে চলেছে টম হার্টলির। এর আগে ল্যাঞ্চেশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪০টি উইকেট নিয়েছেন হার্টলি। হার্টলির সঙ্গে এবার রাখা হয়েছে রেহান আহমেদকে। রেহাত গত বছর পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিল। এবার সেই রেহানের ওপরই ভরসা করতে চাইছে ইংল্যান্ড শিবির। অন্যদিকে স্পিনার হিসাবে রাখা হয়েছে জ্যাক লিচকেও। মূলত স্পিন বোলিংয়ের মাধ্যমেই ভারতের ব্যাটসম্যানদের চ্যালেঞ্জে ফেলতে চাইছে ইংল্যান্ড। ইতিমধ্যে ভিসা সমস্যার কারণে দেশে ফিরে যেতে হয়েছে আরেক স্পিনার শোয়েব বাসিরকে। তবে খুব তাড়াতাড়ি ভারতে খেলানোর জন্য আনার ব্যবস্থা করা হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement