For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জামিন মিলল না, ৩ দিন সিবিআই হেফাজতে কেজরিওয়াল

07:35 PM Jun 26, 2024 IST | Sundeep
জামিন মিলল না  ৩ দিন সিবিআই হেফাজতে কেজরিওয়াল
Delhi CM and AAP leader Arvind Kejriwal being produced before the Rouse Avenue Court | PTI
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তিন দিনের সিবিআই হেফাজতে পাঠাল আদালত। বুধবার সন্ধ্যায় দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বেঞ্চের বিচারক অমিতাভ রাওয়াত দিল্লির মুখ্যমন্ত্রীকে সিবিআইয়ের হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে কেজরিওয়ালকে পাঁচদিনের হেফাজতে চাওয়া হয়েছিল।

Advertisement

এদিন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত চত্বরেই আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের পরেই তাঁকে অবকঅশকালীন বেঞ্চের বিচারক অমিতাভ রাওয়াতের এজলাসে পেশ করে পাঁচ দিনের হেফাজতে চেয়ে আর্জি জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই আর্জির বিরোধিতা করে জামিনের আর্জি জানান  দিল্লির মুখ্যমন্ত্রীর আইনজীবী। দু’পক্ষের সওয়াল জবাব শেষে রায়দান স্থগিত রাখেন বিচারক অমিতাভ রাওয়াত। পরে সন্ধেয় রায় ঘোষণা করতে গিয়ে কেজরিওয়ালকে তিনদিনের সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দেন তিনি।

Advertisement

ইডির পরে সিবিআইয়ের হাতে দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে সুর চড়িয়েছেন তাঁর স্ত্রী সুনীতা কেজরিওয়াল। তিনি অভিযোগ করেছেন, ‘কেজরিওয়ালকে জেলের ভিতরে রাখার বৃহত্তর ষড়যন্ত্র চালাচ্ছে মোদি সরকার। সুপ্রিম কোর্ট থেকে ইডির গ্রেফতারি মামলায় জামিন পেতে পারেন, এমন আশঙ্কাতেই তড়িঘড়ি করে গ্রেফতার করা হয়েছে। উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই মামলায় সম্প্রতি দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বেঞ্চের বিচারক ন্যায় বিন্দু এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে কেজরিওয়ালের জামিন মঞ্জুর করে। ওই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তড়িঘড়ি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আর্জি মেনে কেজরির জামিনের উপরে স্থগিতাদেশ জারি করে দিল্লি হাইকোর্ট।  

Advertisement
Tags :
Advertisement