OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভারতীয় পড়ুয়াদের উপর  লাগাতার  হামলা, মুখ খুলল বাইডেনের প্রশাসন

10:32 AM Feb 16, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় পড়ুয়াদের ওপর চলছে  লাগাতার হামলা। আর তা নিয়ে এবার সরব মার্কিন প্রশাসন। হোয়াইট হাউসের তরফে জানান হয়েছে, ভারতীয় পড়ুয়াদের ওপর হামলা মার্কিন প্রশাসন সমর্থন করেনা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার প্রশাসন এ ধরনের হামলা ঠেকাতে কঠোর পরিশ্রম করছে।

ভারতীয় শিক্ষার্থীদের ওপর সাম্প্রতিক হামলার জেরে অভিভাবকরা তাদের সন্তানকে মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠানোর বিষয়ে উদ্বেগ তৈরি হয়েছে। যুক্তরাষ্ট্রে ভারতীয় ও ভারতীয়-আমেরিকানদের ওপর হামলা ও মৃত্যুর ঘটনা হঠাৎ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এবার মুখ খুলল বাইডেন প্রশাসন। কারণ , চলতি বছর লাগাতার মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটছে পড়ুয়া মৃত্যুর ঘটনা ।

গত ২ রা ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে নিহত হয় ভারতীয় পড়ুয়া শ্রেয়স রেড্ডি।   ১৯ বছর বয়সী শ্রেয়স রেড্ডি বেনিগার ওহাইওর লিন্ডার স্কুল অফ বিজনেসের ছাত্র ছিলেন। জানা যায় শ্রেয়াসের বাবা-মা হায়দরাবাদে থাকেন। এই মৃত্যুর ঘটনা নিয়ে নিউ ইয়র্কের ভারতীয় মিশন ক্ষোভ প্রকাশ করেছে।

এছাড়াও গত ১৬ জানুয়ারি জর্জিয়ার লিথোনিয়ায় হরিয়ানার পঞ্চকুলার বাসিন্দা বিবেক সাইনিকে এক গৃহহীন ব্যক্তি হাতুড়ি দিয়ে খুন করে। পাশাপাশি গত জানুয়ারিতে ইউনিভার্সিটি অব ইলিনয় আরবানা-শ্যাম্পেইনের (ইউআইইউসি) বাইরে আকুল ধাওয়ান নামে আরেক ভারতীয় ছাত্রের মৃতদেহ উদ্ধার হয়। ১৮ বছর বয়সী ওই তরুণের ময়নাতদন্তে ধারণা করা হচ্ছে, হাইপোথার্মিয়ায় তার মৃত্যু হয়েছে। লাগাতার পড়ুয়া মৃত্যুর জেরেই এবার সরব হল বাইডেন প্রশাসন।

Tags :
iNDIAN STUDENTSJoe bidenunited state
Next Article