OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পর্যটক টানতে ফের সৈকত রিসর্ট বানাতে উদ্যোগী কিম প্রশাসন

07:51 PM Dec 19, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ভাঁড়ার কার্যত শূন্য। সারা বিশ্বের কাছে কোণঠাসা অবস্থা। এই পরিস্থিতিতে পর্যটক টানতে রিসর্ট বানানোর ওপর জোর দিল উত্তর কোরিয়া প্রশাসন।২০১৮ সালের মধ্যে কিম জঙ উনের স্বপ্নের এই প্রকল্প শেষ করার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা থমকে যায়। এবার অর্থনীতিকে চাঙ্গা করতে দ্রুত সমদ্র সৈকতের ধারে রিসর্ট বানাতে উদ্যোগী হল উত্তর কোরিয়া।

জানা গিয়েছে, উত্তর কোরিয়ার বন্দর শহর ওনশানের কাছে এই রিসর্টগুলি তৈরি করা হচ্ছে। স্পেনের কোস্টা ব্লাঙ্কার থেকে অনুপ্রাণিত হয়েই এই সব রিসর্টগুলি তৈরি করা হচ্ছে। জানা যায়, উত্তর কোরিয়া থেকে একটি প্রতিনিধি দল স্পেনের পর্যটকদের কেন্দ্র কোস্টা ব্লাঙ্কায় যায়। সেখান থেকে ঘুরে আসার পরই উত্তর কোরিয়ায় রিসর্টগুলি তৈরির পরিকল্পনা করে কিম জঙ উন প্রশাসন। জানা গিয়েছে, ২০২৫ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে।

পর্যটকদের জন্য যে রিসর্টগুলি তৈরি হচ্ছে, সেখানে থাকছে ওয়াটার পার্ক, হোটেল ও এয়ার ফিল্ড। যে এলাকায় এই রিসর্টগুলি তৈরি হচ্ছে, সেটি ওনসান-কালমা কোস্টাল জোন নামে খ্যাত। করোনা পরিস্থিতি সৃষ্টির আগে প্রচুর পর্যটক এই উত্তর কোরিয়ায় আসত। মূলত চিন থেকে পর্যটক আসত। কিন্তু সকলের জন্য উত্তর কোরিয়ার দরজা খোলা ছিল না। পরিবর্তিত পরিস্থিতিতে পর্যটক টানতে কিম জঙ উন প্রশাসনের তরফে নতুন কোনও উদ্যোগ নেওয়া হয় কিনা, এখন সেটাই দেখার।

তবে এখনই কোনও আশার আলো দেখছে না গোটা বিশ্ব। সম্প্রতি ব্রিটেনের ফরেন, কমনওয়েলথ, ডেভালপমেন্ট অফিসের তরফে জানানো হয়েছে, এখনও উত্তর কোরিয়ায় ব্রিটিশ দূতাবাস সাময়িক বন্ধ রাখা হয়েছে। উত্তর কোরিয়া সরকার এখনও সব দেশের নাগরিককে তাদের দেশে ঢুকতে দেয় না।

Tags :
North KoreaResorttourismTourist
Next Article