For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণ কোরিয়ায় ফের বাতিল কাগজ-প্লাস্টিকের আবর্জনা ভর্তি ৭০০ বেলুন পাঠাল কিম প্রশাসন  

06:01 PM Jun 02, 2024 IST | Sundeep
দক্ষিণ কোরিয়ায় ফের বাতিল কাগজ প্লাস্টিকের আবর্জনা ভর্তি ৭০০ বেলুন পাঠাল কিম প্রশাসন  
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: পড়শি দেশ হলেও দক্ষিণ আর উত্তর কোরিয়ার সম্পর্ক কার্যত ভাসুর-ভাদ্র বউয়ের। কথাবার্তা তো দূর অস্ত‍! মুখ দেখাদেখি পর্যন্ত নেই। দুই দেশই অন্যকে কী করে শিক্ষা দেওয়া যায়, তার তাল ঠুকছে। গত সপ্তাহে মল-মূত্র ভর্তি শ’খানেক বেলুন পড়শি দক্ষিণ কোরিয়ায় পাঠিয়েছিল উত্তর কোরিয়া। সেই ঘটনা নিয়ে বিতর্কের রেশ কাটতে না কাটতে ফের শনিবার পুরনো বাতিল কাগজ, প্লাসটিকের আবর্জনা, সিগারেটের ফিল্টার ভর্তি প্রায় ৭০০ বেলুন দক্ষিণ কোরিয়ায় পাঠাল কিম উন জংয়ের প্রশাসন। আর তাতেই বেজায় চটেছে দক্ষিণ কোরিয়া।

Advertisement

মার্কিন সংবাদমাধ্যম ‘সিএনএন'-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল শনিবার (১ জুন)উত্তর গিয়ংসাং ও গ্যাংওয়ান প্রদেশের পাশাপাশি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলের বিভিন্ন জায়গায় মাটিতে নেমে আসে ঝাঁকে-ঝাঁকে বেলুন। অধিকাংশ বেলুনের নিচেই ছিল আবর্জনার স্তুপ।স্থানীয় বাসিন্দাদের ওই বেলুনের সংস্পর্শে না আসার জন্য সতর্ক করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার পুলিশ। কোথাও সন্দেহজনক বেলুন চোখে পড়লে তা প্রশাসনের নজরে আনার নির্দেশ দেওয়া হয়েছে। সামরিক বাহিনীর গোয়েন্দারা বেশ কয়েকটি বেলুন পরীক্ষার পরে নিশ্চিত উত্তর কোরিয়া থেকেই ওই বেলুন এসেছে।

Advertisement

উল্লেখ্য, গত বুধবার দক্ষিণ কোরিয়ায় শতাধিক বেলুন পাঠিয়েছিল কিম জম উনের দেশ। ওই সব বেলুনে ছিল মল-মূত্র। ওই বেলুন পাঠানোকে ‘আন্তরিকতার উপহার’ হিসাবে কটাক্ষ করেছিল উত্তর কোরিয়া সরকার। তবে কিমের দেশের এমন কর্মকাণ্ডের পাল্টা জবাব দেওয়ার তাল ঠুকছে সিওলও। ফের উত্তর কোরিয়ার সঙ্গে সীমান্তবর্তী এলাকায় জোরে লাউড স্পিকার বাজানো হবে কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা পরিষদের স্থায়ী কমিটির সদস্যরা।

Advertisement
Tags :
Advertisement