For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের দক্ষিণ কোরিয়ায় আবর্জনা ভর্তি বেলুন পাঠালো উত্তর কোরিয়া

04:25 PM Jun 25, 2024 IST | Reshmi Khatun
ফের দক্ষিণ কোরিয়ায় আবর্জনা ভর্তি বেলুন পাঠালো উত্তর কোরিয়া
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : মঙ্গলবার(২৫ই জুন) সিউলের সামরিক বাহিনী জানিয়েছে, সিউলের ব্যারেজের সিমান্তে আবর্জনাভর্তি বেলুন পাঠিয়েছে উত্তর কোরিয়া।সিউলের জয়েন্ট চিফস অফ স্টাফ জানিয়েছেন, পিয়ংইয়ং সোমবার (২৪ ই জুন) সন্ধ্যায় প্রায় ৩৫০ টি বেলুন পাঠিয়েছে দক্ষিন কোরিয়ায়। তার মধ্যে ১০০ টি বেলুন সিউলে এসে জড়ো হয়েছে। সামরিক বাহিনী জানিয়েছে, বেলুনগুলিতে বেশিরভাগ কাগজের বর্জ্য" ছিল। যদিও তাঁরা জানিয়েছেন এতে জনসাধারণের কোন ক্ষতি হয় নি।

Advertisement

এই নিয়ে কড়া হুঁশিয়ারি দিয়েছেন দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অফ স্টাফ (JCS)। তিনি জানিয়েছেন, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর কি প্রতিক্রিয়া হবে তা নির্ভর করছে উত্তর কোরিয়ার উপর। তাঁদের ক্রিয়াকলাপের উপর নির্ভর করছে। সেই হিসেবে দক্ষিম কোরিয়াও প্রস্তুত থাকবে। অর্থাৎ তিনি পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন ‘যেমন কর্ম তাঁর তেমনি ফল’।

Advertisement

এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল। তিনি জানিয়েছেন, এমন ঘটনা সত্যিই ঘৃণ্য ও অযৌক্তিক। শুধু তাই নয় তিনি পিয়ংইয়ং এবং মস্কোর মধ্যে চুক্তির তীব্র নিন্দা জানিয়েছেন। এমনকী তিনি জানিয়েছেন পুতিনের উত্তর কোরিয়া সফরের সময় তিনি যে চুক্তিতে সাক্ষর করেছেন উত্তর কোরিয়ার সঙ্গে তাতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের নিয়ম ভঙ্গ হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, উত্তর কোরিয়ার চোখ রাঙানিকে ভয় পায় না দক্ষিণ কোরিয়া। তাঁদের সেনারাও প্রস্তুত যেকোন চ্যালেঞ্জ মুখোমুখি করার জন্য। যদি উত্তর কোরিয়া দক্ষিণের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় তাহলে তাঁদের সেনারাও চুপচাপ বসে থাকবে না। উপযুক্ত জবাব দেবে।

উল্লেখ্য, এর আগেও দক্ষিণ কোরিয়ায় আবর্জনা ভর্তি শতাধিক বেলুন পাঠিয়েছিল উত্তর কোরিয়া। সেইসব বেলুন মল মূত্রে ভর্তি ছিল। এই নিয়ে উত্তর কোরিয়ার সরকারের তরফে বলা হয়েছিল এটা দক্ষিণ কোরিয়া বাসীদের জন্য আন্তরিকতার উপহার। ফের বর্জ্য কাগজভর্তি বেলুন পাঠিয়েছে উত্তর কোরিয়া। এই নিয়ে বেশ উদ্বিগ্নে রয়েছে উত্তর কোরিয়া।

Advertisement
Tags :
Advertisement