OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দই বা ঘুগনি নয়, সিঙ্গুরে প্রচারে গিয়ে নতুন ধরনের জলখাবার খেলেন রচনা

কিন্তু হুগলির বেশিরভাগটাই গ্রাম। তাই সেখানে প্রচারে গিয়ে নিত্যনতুন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন রচনা। এ বার রচনা সিঙ্গুরে গিয়ে জলখাবারে খেলেন মুড়ি এবং আলুরদম।
04:45 PM Apr 18, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: হুগলিতে প্রচারে বেরিয়ে এক একদিন একেক রকম কাণ্ড ঘটাচ্ছেন টলিউড অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায়। থুড়ি তিনি তো এখন তৃণমূলের নবাগতা প্রার্থীও বটে। লোকসভা নির্বাচনে হুগলির কেন্দ্র থেকে লড়বেন অভিনেত্রী। তাঁর বিরোধী প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। অভিনয়ে তাঁরা একে অপরের কলিগ হলেও রাজনীতিক ময়দানে একে অপরের বিরোধী। যদিও রচনা বা লকেট বরাবরই বলেছেন যে, রাজনীতির বাইরে তাঁরা যেমন বন্ধু ছিলেন তেমনই আছেন। ভোটে জেতার পর তাঁদের এমন কথার দাম আদৌ থাকবে কিনা এখন সেটাই দেখার! সে যাই বলুন, ভোটের আগের দিন পর্যন্তও হুগলিতে জোরকদমে প্রচার চালিয়েছে বাংলার দিদি নং ১। প্রথমদিন থেকেই প্রচারে বেরিয়ে নানারকম কাণ্ড ঘটাচ্ছেন রচনা।কখনও দলীয় কর্মীদের সঙ্গে ঘুগনি খাচ্ছেন এবং তাঁদের খাওয়াচ্ছেন।

আবার কখনও হুগলির দই নিয়ে তাঁর মুখে প্রশংসার বন্যা। আবার মাথায় হিজাব পরে ইফতার পার্টিতেও গিয়েছেন তিনি। আজ দলের হয়ে শেষ প্রচার রচনার। গিয়েছেন সিঙ্গুরে। সেখানে গিয়ে এবার নতুন ধরনের জলখাবার খেলেন রচনা বন্দ্যোপাধ্যায়। আসলে শহুরে আদব কায়দায় বড় হওয়া রচনার, সেলিব্রিটি বলে কথা! তাই গ্রামের সংস্কৃতি সম্পর্কে খুব একটা তটস্থ নন অভিনেত্রী। কিন্তু হুগলির বেশিরভাগটাই গ্রাম। তাই সেখানে প্রচারে গিয়ে নিত্যনতুন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন রচনা। এ বার রচনা সিঙ্গুরে গিয়ে জলখাবারে খেলেন মুড়ি এবং আলুরদম। নিজেই জানালেন, এর আগে কখনও এই খাবার খাননি। সিঙ্গুরের রাজারবাগান এলাকায় বৃহস্পতিবার সকালে প্রচারে গিয়েছিলেন রচনা। তাঁর সঙ্গী ছিলেন সিঙ্গুরের তৃণমূল বিধায়ক বেচারাম মান্না ও হরিপালের বিধায়ক করবী মান্না।

এদিন ধামসা মাদল এবং ব্যান্ডের তালে তালে হুডখোলা গাড়িতে চেপে প্রচার সেরে দলীয় কর্মীর বাড়িতে সকালের জলখাবার খান তৃণমূলের তারকা রচনা। আর রচনা খাবেন বলে কথা, তাই তাঁকে একেবারে পাত পেড়ে মুড়ি এবং আলুদম দেন ওই কর্মীর বাড়ির লোকজন। সঙ্গে থালার এক পাশে ছিল কাঁচালঙ্কা এবং পেঁয়াজের টুকরো। সিঙ্গুরের এটি স্থানীয় খাবার। কিন্তু রচনার কাছে এই খাবার একেবারেই নতুন। এদিন মুড়ির সঙ্গে আলুরদম চেখে রচনা বলেন, রোজ সকালে এখানকার সব ভাল ভাল জলখাবারে প্রাণ জুড়োচ্ছে তাঁর।সিঙ্গুরের বিখ্যাত খাবার মুড়ি আর আলুরদম। সেটাও খেয়ে ফেললেন এদিন। বাড়িতে বেশিরভাগ সময় চা বা কফি দিয়ে মুড়ি খান তিনি। কিন্তু আলুর দমের সঙ্গে মুড়ি তাঁর কাছে একেবারেই নতুন। আর এই স্বাদ পেয়েও তিনি ধন্য। আগামী ২০ মে পঞ্চম দফায় ভোট হুগলিতে। রচনার বিরুদ্ধে বাংলা সিনেমার আর এক প্রাক্তন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়।

Tags :
rachana banerjee
Next Article