OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টোকেন বিভ্রাটেই ভাঙল ঘুম, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় চালু কাগজের টিকিট

04:29 PM Jan 03, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : টোকেন বিভ্রাট থেকে শিক্ষা নিয়ে এবার কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট বিক্রির ব্যবহার বাড়াল ইস্ট ওয়েস্ট মেট্রো। বুধবার মেট্রো রেলের তরফে এই কথা জানানো হয়েছে। এর আগে পয়লা জানুয়ারি মেট্রোয় টোকেন বিক্রি নিয়ে বিভ্রাট তৈরি হয়েছিল। আর যাতে টিকিট বিলি নিয়ে কোনও সমস্যা তৈরি না হয়, সেজন্য এই উদ্যোগ নিল মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, গত বছর ১০ অক্টোবরই ইস্ট ওয়েস্ট মেট্রোয় কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট বিক্রির প্রত্রিয়া শুরু হয়েছিল। তখন থেকে শুধুমাত্র শিয়ালদহ মেট্রো স্টেশনেই কাগজের টিকিট বিক্রি হত। এবার সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনেও কাগজের টিকিট দেওয়া হবে। এর ফলে কোনও যাত্রী টোকেনের পরিবর্তে কাগজের টিকিটও পেতে পারেন। ফলে সেই যাত্রীকে গন্তব্যস্থলে পৌঁছে আর সমস্যায় পড়তে হবে না। গত ২ জানুয়ারি থেকেই সেক্টর ফাইভ মেট্রো স্টেশনে কাগজের টিকিট বিক্রি শুরু হয়ে গেছে। যাত্রীদের মধ্যে নতুন এই ব্যবস্থায় ব্যাপক সাড়াও মিলেছে।

শুধু শিয়ালদহ বা সেক্টর ফাইভ মেট্রো স্টেশনই নয়, ইস্ট ওয়েস্ট মেট্রোর বাকি সমস্ত স্টেশনেই এই কিউ আর কোড কোড যুক্ত কাগজের টিকিট দেখিয়ে ঢোকা-বেরোনো করা যাবে। এরপর ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনেই চালু হবে এই ব্যবস্থা। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, ইস্ট ওয়েস্ট মেট্রোয় যদি এই ব্যবস্থা সফল হয়, তাহলে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ও জোকা থেকে তারাতলা মেট্রোতেও এই কাগজের টিকিট বিক্রি চালু হয়ে যাবে।

গত পয়লা জানুয়ারি টোকেন বিভ্রাটের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় কলকাতা মেট্রোয়। পয়লা জানুয়ারি সকাল সাতটা থেকে প্রায় চার ঘণ্টা ইস্যু হল না টোকেন। এর ফলে টিকিট না পেয়ে ফেরত যেতে হয় অনেক যাত্রীদের। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ মেট্রো পরিষেবায় এই বিভ্রাট ঘটেছিল। মেট্রোর তরফে অবশ্য জানানো হয়েছিল, সফটওয়্যার সমস্যার কারণেই এই টোকেন বিভ্রাটের ঘটনা ঘটেছিল।

Tags :
East west metroKolkataMetrosector five metro
Next Article