For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Australian Open Tenis’র Super 4-এ Novak Djokovic

১০ বার অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের সিঙ্গেলের খেতাব জিতেছেন জোকোভিচ। তাই এই বছরও তাঁদের আশার পারা ধীরে ধীরে চড়তে শুরু করে দিয়েছে।
04:54 PM Jan 23, 2024 IST | Koushik Dey Sarkar
australian open tenis’র super 4 এ novak djokovic
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: টেনিসের রাজপুত্রের অব্যাহত জয়যাত্রা। Australian Open Tenis 2024’র Super 4-এ বা সেমিফাইনালে চলে গেলেন নোভাক জোকোভিচ(Novak Djokovic)। ৩৬ বছর বয়সী জোকোভিচ তাঁর থেকে ১০ বছরের ছোট ২৬ বছর বয়সি টেলর ফ্রিৎজকে হারিয়ে পা রেখেছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে। এদিন জোকোভিচ জিতেছেন ৭-৬, ৪-৬, ৬-২, ৬-৩ সেটে। জোকোভিচ এদিন প্রথম সেট জিতেছিলেন টাই ব্রেকারে। দ্বিতীয় সেটে হেরে যান অস্ট্রেলিয়ান ওপেনের এক নম্বর বাছাই। পরের ২টি সেটে যদিও ফ্রিৎজকে উড়িয়ে দেন জোকোভিচ। স্বাভাবিক ভাবেই জোকোভিচের এই জয়ে খুশি তাঁর সমর্থক ও অনুগামীরা। তাঁরা কার্যত অধীর আগ্রহে প্রহর গুণছেন এই টুর্নামেন্টের কাপ তাঁর হাতে দেখার জন্য। আর কেনই বা সেই আশা তাঁরা রাখবেন না এই তেনিস খেলোয়াড়ের কাছ থেকে। কেননা ইতিমধ্যেই ১০ বার অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের সিঙ্গেলের খেতাব জিতেছেন জোকোভিচ। তাই এই বছরও তাঁদের আশার পারা ধীরে ধীরে চড়তে শুরু করে দিয়েছে। যদিও এদিন জোকোভিচের খেলা দেখে অনেক বিশেষজ্ঞই প্রশ্ন তুলেছেন।   

Advertisement

এইবছরের Australian Open Tenis’র সিঙ্গেলসের খেলায় প্রথম ২টি রাউন্ডে ১টি করে সেট হেরেছিলেন তিনি। তৃতীয় এবং চতুর্থ রাউন্ডে জিতেছিলেন স্ট্রেট সেটেই। এদিন কোয়ার্টার ফাইনালে ১০ বছরের ছোট ফ্রিৎজের বিরুদ্ধে ১টি সেট খুইয়ে জিতেছেন জোকোভিচ। আর সেখানেই উঠছে প্রশ্ন। যদি ১০ বছরের ছোট ফ্রিৎজকে হারাতে জোকোভিচকে ১টা সেটে হারতে হয় তাহলে কাপ জেতার আগে বাকি দুটি ম্যাচে কী হবে জোকোভিচের। এদিনের খেলাটি আদতে ছিল কোয়ার্টার ফাইনাল রাউন্ডের খেলা। কাপ জয় বা খেতাবের অধিকারী হওয়ার জন্য জোকোভিচকে আরও ২টি ম্যাচ জিততে হবে। তিনি সেমি ফাইনালের ম্যাচে জিতলে তবেই ফাইনাল ম্যাচে খেলতে পারবেন। আর ফাইনালে জিতলে তবেই খেতাবের অধিকারী হবেন। টেলর ফ্রিৎজ এবারের টুর্নামেন্টের মোটেই সেরা বাছাই নন। তবুও তাঁকে হারাতে গিয়ে ১টি সেটে হারতে হয়েছে জোকোভবিচকে। ১টি সেটে কোনও রকমে জিতেছেন। আর তাই প্রশ্ন থাকছে সেমিফাইনাল রাউন্ডে তাঁর জয়ের সম্ভাবনা নিয়ে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement