OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ট্রেনে কাটা পড়া রোগীর পা পরিজনের হাতে তুলে দিলেন এনআরএসের নার্স

06:36 PM Nov 16, 2023 IST | Ayantika Saha
Curtesy: Google

নিজস্ব প্রতিনিধি: নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে (NRS Medical College Hospital) এক ডাকেই চেনেন মানুষ। বহু দুর থেকে মানুষ আসেন চিকিৎসা করাতে। কিন্তু এক মারাত্মক কাণ্ড ঘটল সেখানে। রেলে কাটা পড়া এক ব্যক্তির অস্ত্রোপচারের পর কাটা পা দুটো ভাইয়ের হাতে তুলে দিলেন নার্স। আঁতকে উঠেছেন কর্তব্যরত চিকিৎসক ও পুলিশ কর্মীরাও।

কলকাতার ট্যাংরার বাসিন্দা মহম্মদ রাজ পার্ক সার্কাস থেকে ক্যানিং যাওয়ার ট্রেনে উঠতে গিয়ে পা ফসকে ট্রেনের তলায় পড়ে যান। মারাত্মকভাবে জখম হয় দুটো পা। তাঁকে নিয়ে আসা হয় নীলরতন সরকার হাসপাতালের জরুরি বিভাগে। কিন্তু চিকিৎসকরা আটঘণ্টার চেষ্টা চালিয়েও বাঁচাতে পারেননি পা দুটোকে। শেষ পর্যন্ত অস্ত্রোপচার করে পা দুটো কাটার সিদ্ধান্ত নেয় ডাক্তাররা। আর কাটা যাওয়া সেই পা দুটোই রোগীর পরিবারের হাতে তুলে দেয় দায়িত্বে থাকা নার্স। এখন প্রশ্ন উঠছে একজন নার্স কী করে পরিজনের হাতে কাটা পা তুলে দিতে পারেন, তা বুঝে উঠতে পারছেন না হাসপাতালের মেডিক্যাল সুপারও। আগামীকাল, শুক্রবার অভিযুক্ত নার্স এবং রোগীর পরিবারকে ডেকে পাঠানো হয়েছে।

অস্ত্রোপচারের পর মহম্মদ রাজের পরিজনদের মর্গের সামনে যেতে বলা হয় পা দুটি চিকিৎসা বর্জ্যে ফেলে দেওয়ার জন্য। সংশ্লিষ্ট নার্স কাটা পা দুটো রাজের ভাইয়ের হাতে তুলে দেন। মর্গের সামনে কর্তব্যরত পুলিশ দেখেন যে এক ব্যক্তি দুটি কাটা পা হাতে নিয়ে এগিয়ে যাচ্ছেন। এই দৃশ্য দেখে তাঁরা রীতিমতো আঁতকে ওঠেন। কেন মেডিক্যাল ওয়েস্ট বক্সে না ফেলে কেন রোগীর পরিবারের হাতে পা দুটো তুলে দিল তা বৃহস্পতিবার বিকেল পর্যন্ত স্পষ্ট নয়। হাসপাতাল সূত্রে খবর, এযাবৎকালের মধ্যে এমন ঘটনা কলকাতার কোনও হাসপাতালে ঘটেনি। এনআরএসের মেডিক্যাল সুপার ইন্দিরা দে জানিয়েছেন, ওই নার্স, রোগীর পরিজন এবং পুলিশ কর্মীকে ডেকে পুরো বিষয়টি জানা হবে। প্রয়োজনে পদক্ষেপ করা হবে।

Tags :
AccidentKolkata PoliceNRSNRS Medical College and HospitalRail accident
Next Article