For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এনটিপিসি পাওয়ার প্ল্যান্টের শ্রমিকদের গণ ছুটি নেওয়ার ডাক

09:48 PM Dec 09, 2023 IST | Subrata Roy
এনটিপিসি পাওয়ার প্ল্যান্টের শ্রমিকদের গণ ছুটি নেওয়ার ডাক
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ফরাক্কা: ফারাক্কায় এনটিপিসি পাওয়ার প্ল্যান্টের ঠিকা শ্রমিকদের ইউনিয়নের ১৪ দফা দাবি নিয়ে শনিবার এনটিপিসি(NTPC) পাওয়ার প্ল্যান্টের দুই নম্বর গেটের সামনে শ্রমিক ঐক্যর পক্ষ থেকে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। মূলত তাদের দাবি হর্টিকালচার শ্রমিকদের বকেয়া বেতন বিভিন্ন ঠিকাদারদের অধীনে বকেয়া এরিয়ার বেতনের টাকা বকেয়া সিসিবি এবং যে সমস্ত শ্রমিক ন্যূনতম বেতন পায় না, গুড় সাবান সহ তাদের ন্যূনতম মজুরি দিতে হবে। ৬৫ বছরের অবসর বহাল রাখতে হবে।

Advertisement

অধরা বদলি অবসরপ্রাপ্ত শ্রমিক যে কোনো ব্যক্তিকে কাজ দিতে হবে। বেতন চুক্তির মোট বেতনের ৩০ শতাংশের ওপরে দিতে হবে। যেকোনো জায়গায় যেকোনো ধরনের মৃত্যুতে ১০ লক্ষ টাকা ইন্সুরেন্স বীমা ব্যবস্থা করতে হবে। বাৎসরিক ঠিকা আছে এইরকম সমস্ত শ্রমিককে বেতন চুক্তির অন্তর্ভুক্ত করতে হবে। অবসর নিলে দশ লক্ষ টাকা শ্রমিককে(Labour) দিতে হবে। বাস্তব অবস্থা বিবেচনা করে শ্রমিকের পদোন্নতি করতে হবে। সাত তারিখের মধ্যে বেতন না দিলে ১০০ টাকা আর ১০ তারিখের পরে বেতন দিলে ঠিকাদারদেরকে লেবার প্রতি ২০০ টাকা জরিমানা দিতে হবে।

Advertisement

এইরকম একাধিক দাবি নিয়ে আজ সকাল থেকে শ্রমিকদের নিয়ে বিক্ষোভ সভা করে শ্রমিক ঐক্য।চলতি মাসের ৭তারিখ কলকাতার নিজাম প্যালেসে(Nizam Palace) শ্রমিকদের স্বার্থে বিশেষ আলোচনা করা হয়। আগামী দিনে শ্রমিকদের দাবি না মানা হলে গণছুটির পথে নামবে শ্রমিক ঐক্যের নেতৃবৃন্দ বলে স্পষ্ট হুমকি দেওয়া হয়েছে ।

Advertisement
Tags :
Advertisement