OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজ্যে বিভিন্ন হাসপাতালে ছয় হাজারের বেশি নার্স নিয়োগ করবে স্বাস্থ্য দফতর

06:58 PM Dec 28, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে নার্স নিয়োগ করতে চলেছে স্বাস্থ্য দফতর। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে বলা হয়েছে। নিয়োগের দায়িত্ব ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডকে দিয়েছে স্বাস্থ্য দফতর। এই স্টাফ নার্স নিয়োগের ক্ষেত্রে কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। সেক্ষেত্রে এই ধরনের কাজের অভিজ্ঞতা থাকলে তার বাড়তি গুরুত্ব দেওয়া হবে।

স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, অন্য রাজ্য থেকে কেউ এই পরীক্ষায় আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তি ও আবেদন সংক্রান্ত য়াবতীয় তথ্য স্বাস্থ্য দফতরের অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, যে স্টাফ নার্স নিয়োগ করা হবে, সেটি গ্রেড টু ক্যাটাগরির। রাজ্যে ৬ হাজার ১১৪টি শূন্যপদে এই স্টাফ নার্স নিয়োগ করা হবে। আগামী বছরের মাঝামাঝি এই নিয়োগ প্রক্রিয়া শেষ হবে বলে জানা গিয়েছে।১৮ বছরের বেশি প্রার্থীরা এই পরীক্ষায় আবেদন করতে পারবেন। তবে পরীক্ষার্থীদের বয়সসীমা ৩৯ বছরের বেশি হলে চলবে না। অনলাইনের মাধ্যমে বয়সের প্রমাণপত্র দাখিল করা যাবে।

নিয়ম অনুযায়ী, যে পরীক্ষার্থীরা আবেদন করবেন, তাঁদের স্টেট নার্সিং কাউন্সিলের অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ডিগ্রি থাকতে হবে। ইচ্ছুক প্রার্থীদের কাছে ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে। পাশাপাশি পরীক্ষার্থীদের বাংলা ও নেপালি বলতে ও লিখতে জানতে হবে। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, যাদের নিয়োগ করা হবে, তাঁরা ২৯৮০০ টাকা করে বেতন পাবেন।

Tags :
HealthHospital.NabannaNurse
Next Article