For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জোড়াবাগানে পুরনো বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল, আটক ২ বাসিন্দা উদ্ধার

10:47 PM Apr 05, 2024 IST | Subrata Roy
জোড়াবাগানে পুরনো বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল  আটক ২ বাসিন্দা উদ্ধার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: উত্তর কলকাতায় আবার একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ল। এবার ঘটনাস্থল উত্তর কলকাতার জোড়াবাগান থানা(Jorabagan P.S.) এলাকায়। শুক্রবার রাত আটটা নাগাদ ঘটে দুর্ঘটনা। ঘটনাস্থলে দমকল ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ, স্থানীয় পৌর মাতা সহ এলাকার বিধায়িকা শশী পাঁজা পৌঁছান। জানা গিয়েছে ওই বাড়িটির একতলার সিঁড়ি ভেঙ্গে যাওয়াতে দোতলায় আটকে পড়েন দুই ব্যক্তি। তাদের নাম প্রভাদেবী সিং (৪৮), বিশ্বামিত্র উপাধ্যায়( ৩৬) । দমকল বিভাগ ও ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ দোতলার দেওয়াল ভেঙে তাদেরকে বের করে। প্রসঙ্গত এই বাড়িটি অর্থাৎ ৮০/১, বিপদজনক বাড়ি হিসেবে চিহ্নিত । পাশেই একটি জমিতে গড়ে উঠতে চলেছে বহুতল। সম্ভবত সেখানে পাইলিং করার জন্যেই এই বিপত্তি প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।।শুক্রবার রাত আটটা নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে পৌঁছয় দমকল, বিপর্যয় মোকাবিলার দল। আসেন এলাকার বিধায়ক শশী পাঁজা(Sashi Panja)।

Advertisement

আসেন ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনা হাজরা। একতলার সিঁড়ি ভেঙে যাওয়ায় দোতলায় আটকে পড়েন দু’জন। একজন ৪৮ বছরের প্রভাদেবী সিং, অন্যজন ৩৬ বছরের বিশ্বামিত্র উপাধ্যায়। জোড়াবাগান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। দোতলার দেওয়াল ভেঙে তাঁদের উদ্ধার করে দমকল ও বিপর্যয় মোকাবিলা দল। দুজনকেই উদ্ধার করা হয়। প্রসঙ্গত,যে বাড়িটিতে এই বিপর্যয়, সেই বাড়ি থেকে বাসিন্দাদের অন্যত্র যাওয়ার কথা বলা হয় নোটিশ দিয়ে।ডিসি নর্থ অভিষেক গুপ্তা ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে আটকে পড়া লোকজনের খোঁজ নিতে হাজির হন বিজেপির যুব মোর্চার সভাপতি তমগ্ন ঘোষ, পূর্ণিমা চক্রবর্তী সহ বেশ কিছু নেতা - কর্মী। কেন বারবার এই ধরনের ঘটনা ঘটছে সেই নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার মানুষজন।

Advertisement

বিজেপির পক্ষ থেকে তমগ্ন ঘোষ দাবি করেন বিপদজনক বাড়িগুলিতে শুধুমাত্র নোটিশ ঝুলিয়ে দেয় সারলে চলবে না কলকাতা পুরসভা কে। সেই বাড়ির লোকজনদের অন্যত্য সরিয়ে নিয়ে যেতে হবে জীবন বাঁচাতে। প্রসঙ্গত কয়েকদিন আগে মুচিপাড়ার(Muchipara) লেবুতলা পার্কে একটি বহু তল তৈরির জন্য শ্রমিকরা কাজ করার সময় তার লাগোয়া একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়েছিল। শহরে পরপর এই ধরনের ঘটনা বৃদ্ধি পাওয়ায় চিন্তিত পুলিশ প্রশাসন। শুক্রবার রাতে জোড়া বাগানের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

Advertisement
Tags :
Advertisement