For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

স্তন ক্যান্সারে আক্রান্ত 'এক্স ম্যান'-খ্যাত অভিনেত্রী অলিভিয়া মুন

তিনি BRCA (সবচেয়ে সুপরিচিত স্তন ক্যান্সারের জিন) সহ বেশকিছু নেতিবাচক পরীক্ষা করিয়েছিলেন৷ এরপরেই তাঁর স্তন ক্যান্সার ধরা পড়ে।
12:09 PM Mar 14, 2024 IST | Sushmitaa
স্তন ক্যান্সারে আক্রান্ত  এক্স ম্যান  খ্যাত অভিনেত্রী অলিভিয়া মুন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: স্তন ক্যান্সারে আক্রান্ত 'X মেন'-খ্যাত অভিনেত্রী অলিভিয়া মুন। গতকাল অর্থাৎ বুধবার ১৩ মার্চ হাসপাতাল থেকে নিজের শারীরিক অবস্থার একগুচ্ছ ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী। তিনি আরও জানিয়েছেন, তাঁর ডাবল ম্যাস্টেক্টমি করানো হয়েছে। অলিভিয়া হাসপাতালের বিছানায় নিজের একটি ছবি শেয়ার করে লিখেছেন, "আমার স্তন ক্যান্সার ধরা পড়েছে। আমি আশা করি এটি শেয়ার করার মাধ্যমে যারা এই রোগে ভুগছেন, তাঁরা তাদের নিজস্ব যাত্রায় কিছুটা হলেও সান্ত্বনা, অনুপ্রেরণা এবং সমর্থন পাবেন।"

Advertisement

তিনি আরও কিছু বিবৃতিতে জানিয়েছেন যে, তিনি কিছু জেনেটিক পরীক্ষা করিয়েছিলেন। এছাড়াও ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ৯০ টি ভিন্ন ক্যান্সারের জিন পরীক্ষা করেছিলেন। তিনি BRCA (সবচেয়ে সুপরিচিত স্তন ক্যান্সারের জিন) সহ বেশকিছু নেতিবাচক পরীক্ষা করিয়েছিলেন৷ তাঁর এমআরআই-এরপর বায়োপসি করা হয়। সেখানেই ধরা পড়ে যে, অভিনেত্রীর উভয় স্তনে লুমিনাল বি ক্যান্সার রয়েছে, এরপর গত ১০ মাসে তিনি চারটি অস্ত্রোপচার করেছেন, এছাড়াও তাঁর বায়োপসির ৩০ দিন পরে একটি ডাবল ম্যাস্টেক্টমি করা হয়। তখন থেকেই তিনি বিছানায় শয্যাশায়ী। কিন্তু অভিনেত্রী এতটাই শক্তিশালী এবং সাহসী অভিনেত্রী যে, এত বড় রোগ হওয়ার পরেও তিনি আশ্চর্যজনকভাবে, মাত্র দুবার কেঁদেছেন।

Advertisement

আসলে তিনি মারণরোগের সঙ্গে কেঁদে নয়, বরং যুদ্ধ করে জিততে চান। বর্তমানে মহিলাদের স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঘটনা বেড়ে গিয়েছে। সেই সকল মহিলাদেরও তিনি অনুপ্রাণিত করেছেন। উ। মুনের পোস্টটি ভাইরাল হওয়া মাত্রই অভিনেত্রীর বন্ধু এবং ভক্তরা তাঁর দ্রুত সুস্থতার কামনা করেছেন।

Advertisement
Tags :
Advertisement